• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আক্রান্ত জিতেন্দ্র তিওয়ারি 

Jitendra Tiwari
—ফাইল চিত্র।

করোনা আক্রান্ত হলেন আসানসোলের মেয়র তথা তৃণমূলের জেলা সভাপতি জিতেন্দ্র তিওয়ারি। শনিবার নিজেই তিনি এ কথা জানিয়েছেন। এই সংক্রমণের খবর জানাজানি হতেই চিন্তা ছড়িয়েছে তৃণমূল ও পুরসভার অন্দরে।

জিতেন্দ্রবাবু জানান, দিন চারেক আগে তাঁর লালারস নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। শনিবার কোভিড পজ়িটিভ রিপোর্ট আসে। মেয়র বলেন, ‘‘আমি আক্রান্ত এই খবর পেয়ে, বাড়িতেই নিভৃতবাসে রয়েছি।’’ জানা গিয়েছে, মেয়র-ঘনিষ্ঠ বলে দলে পরিচিত আরও দু’জন করোনা সংক্রমিত হয়েছেন। তাঁরাও বাড়িতেই নিভৃতবাসে রয়েছেন।

এ দিকে, সম্প্রতি আসানসোলের ঊষাগ্রামে দলীয় কার্যালয় থেকে নতুন জেলা কমিটি ঘোষণা করেছিলেন জিতেন্দ্রবাবু। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী তথা আসানসোল উত্তরের তৃণমূল বিধায়ক মলয় ঘটকও। মলয়বাবু শনিবার সন্ধ্যায় জানান, তিনিও নিজের কোভিড পরীক্ষা করাবেন। তিনি বলেন, ‘‘আমি মেয়রের সঙ্গেই ছিলাম একটি কর্মসূচিতে। তাই আমারও করোনা পরীক্ষা করাটা দরকার। আপাতত, সতর্কতা হিসেবে সাধারণ মানুষের থাকে দূরে থাকছি।’’ দলীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন মলয়বাবু সতর্কতা মেনে কয়েকটি দলীয় কর্মসূচিতে যোগ দেননি। যেমন, এ দিন আসানসোল উত্তর থানার নিশ্চিন্তায় একটি কর্মসূচিতে তাঁর যোগ দেওয়ার কথা ছিল। সেখানে যোগ দিতে পারেননি তিনি। তবে এলাকায় গিয়ে দূর থেকে মাইক্রোফোনের মাধ্যমে তিনি যে যোগ দিতে পারছেন না, সে কথা জানিয়ে বাড়ি ফিরে আসেন মলয়বাবু।

পাশাপাশি, গত কয়েক দিন ধরে সাংবাদিক-সহ যাঁরা তাঁর সংস্পর্শে এসেছিলেন, তাঁদের নামের তালিকা তৈরি ও চিহ্নিত করার কাজ চলছে বলে জানিয়েছেন জিতেন্দ্রবাবু। স্বাস্থ্য দফতর ও পুরসভা সূত্রে জানা গিয়েছে, পুরসভা-সহ মেয়র যেখানে-যেখানে গিয়েছিলেন, সেই সব এলাকাগুলি জীবাণুমুক্ত করার কাজ চলছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন