একঝাঁক টলি তারকা যোগ দিলেন বিজেপিতে। নয়াদিল্লিতে বিজেপির সর্বভারতীয় সদর দফতরে গিয়ে তাঁরা বৃহস্পতিবার হাতে তুলে নিলেন গেরুয়া পতাকা। দিলীপ ঘোষ, মুকুল রায়দের উপস্থিতিতে বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিৎ পাত্র এই অভিনেতাদের দলে স্বাগত জানানোর কথা ঘোষণা করেন। আর বাংলা ফিল্ম ও টেলিভিশন ইন্ডাস্ট্রির এই তারকাদের সাক্ষী রেখেই রাজ্য বিজেপির সভাপতি জানান, টলিউডে তৃণমূল যে অত্যাচার চালাচ্ছে, তার বিরোধিতা করা এঁদের বিজেপিতে যোগদানের অন্যতম কারণ।

যাঁরা এ দিন দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন, তাঁরা প্রত্যেকেই পশ্চিমবঙ্গে বেশ পরিচিত মুখ। পার্নো মিত্র, ঋষি কৌশিক, অরিন্দম হালদার, কাঞ্চনা মৈত্র, সৌরভ চক্রবর্তী, রূপাঞ্জনা মিত্র, মৌমিতা গুপ্ত, বিশ্বজিৎ গঙ্গোপাধ্যায়, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়,দেবরঞ্জন নাগ এবং রূপা ভট্টাচার্য— এই ১১ জন শিল্পী এ দিন বিজেপিতে যোগ দিয়েছেন। অঞ্জনা বসু বা কৌশিক চক্রবর্তীদের মতো যে সব অভিনেতা আগেই বিজেপিতে সামিল হয়েছিলেন, তাঁরাও এ দিন সাংবাদিক সম্মেলনকক্ষে হাজির ছিলেন।

দিলীপ ঘোষ এবং মুকুল রায় ছাড়াও এ দিনের সাংবাদিক সম্মেলনে বিজেপি নেতৃত্বের তরফে ছিলেন রাহুল সিংহ, স্বপন দাশগুপ্ত এবং সুভাষ সরকার। তাঁরাই উত্তরীয় পরিয়ে বরণ করে নেন বিজেপিতে যোগদানকারী শিল্পীদের।

আরও পড়ুন, হিজাব পরে হনুমান চালিসা পাঠ! প্রাণনাশের হুমকিতে বাড়িছাড়া হাওড়ার ইসরত জহান

টলিউড এবং টেলিউডে প্রভাব বাড়াতে সম্প্রতি খুবই সক্রিয় হয়েছে বিজেপি। শিল্পী-কলাকুশলীদের জন্য একজোড়া সংগঠন তৈরি করেছে গেরুয়া শিবির। সেই দুই সংগঠনে গত কয়েক সপ্তাহ ধরে যোগদান তো চলছেই। বিপ্লব চট্টোপাধ্যায় বা মাধবী মুখোপাধ্যায়দের মতো প্রবীণরাও সম্প্রতি বিজেপির সংগঠন বঙ্গীয় চলচ্চিত্র পরিষদের (বিসিপি) প্রতি সমর্থন ব্যক্ত করায় বেশ চাঞ্চল্য তৈরি হয় টলিউডে। মাধবী মুখোপাধ্যায় অবশ্য পরে পিছু হঠেন। বিসিপি-র প্রশংসা করলেও তিনি যে বিজেপিতে যোগ দেননি, তা মাধবী স্পষ্ট করে দেন। তবে তার পরের দিনই ১১ জন শিল্পীকে দিল্লিতে উড়িয়ে নিয়ে গিয়ে যে ভাবে সরাসরি দলে যোগদান করাল বিজেপি, তা বাংলায় বিজেপির প্রতিপক্ষকে চাপে ফেলতে বাধ্য।

আরও পড়ুন, মেয়র পদে ইস্তফা সব্যসাচীর, বললেন অসততার সঙ্গে আপস করতে পারব না

বিপ্লব বা মাধবীর মতো বেশ কয়েক জনের সঙ্গে সংগঠনের সম্পর্ক তৈরি করার নেপথ্যে ভূমিকা নিয়েছিলেন শঙ্কুদেব পন্ডা। এ দিন দিল্লিতে যে সাংবাদিক সম্মেলন হয়েছে, সেখানে শঙ্কুকে দেখা যায়নি ঠিকই। কিন্তু বিজেপিতে যোগদানকারী ১১ জনের মধ্যে ৪ জনই (সৌরভ চক্রবর্তী, অনিন্দ্য বন্দ্যোপাধ্যায়, দেবরঞ্জন নাগ, রূপা ভট্টাচার্য) শঙ্কুদেব পন্ডার তৈরি করা ছবি ‘কমরেড’-এ কাজ করেছিলেন।

(বাংলার রাজনীতি, বাংলার শিক্ষা, বাংলার অর্থনীতি, বাংলার সংস্কৃতি, বাংলার স্বাস্থ্য, বাংলার আবহাওয়া -পশ্চিমবঙ্গের সব টাটকা খবর আমাদের রাজ্য বিভাগে।) 

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।