• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লরির ধাক্কায় ওভারহেডে বিদ্যুৎ বিচ্ছিন্ন, শিয়ালদহ দক্ষিণে বিঘ্ন ট্রেন চলাচলে

TRAIN SERVICES HIT
ছবি: সংগৃহীত।

সপ্তাহের প্রথম দিনেই ভোগান্তির শিকার শিয়ালদহ দক্ষিণ শাখার রেলযাত্রীরা। বাঘাযতীনে ওভারহেডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়ায় প্রায় সওয়া এক ঘণ্টা বন্ধ থাকে ওই শাখার ট্রেন চলাচল। দুপুর প্রায় সওয়া ১২টা থেকে বন্ধ হয়ে যায় আপ-ডাউন, দুই লাইনের ট্রেন। যার জেরে বিপাকে পড়েন যাত্রীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, এ দিন দুপুরে বাঘাযতীন লেভেল ক্রসিংয়ে একটি লরি এসে ধাক্কা মারে। এর ফলে ওভারহেডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। তার জেরে প্রথম দিকে বন্ধ হয়ে যায় আপ-ডাইন লাইনের ট্রেন চলাচল। তবে ঘণ্টাখানেকের চেষ্টায় দুপুর ১টা নাগাদ ডাউন লাইনে ট্রেন চলাচল শুরু হলেও আপ লাইনে তা চালু করা সম্ভব হয়নি।  ফলে ব্যাহত হয় ট্রেন পরিষেবা। এর পর পৌনে ২টো নাগাদ ফের আপ লাইনে চালু হয় ট্রেন চলাচল। সপ্তাহের প্রথম দিনেই এই ঘটনায় বিপত্তিতে পড়েন ওই শাখার নিত্যযাত্রীরা।

ঘটনার খবর পেয়ে টাওয়ার ভ্যান এনে ওভারহেডের ছিঁড়ে যাওয়া তার ঠিক করা শুরু করেন রেল কর্মীরা। লরিটিকে লেভেল ক্রসিং থেকে প্রাথমিক ভাবে সরানো যায়নি। ফলে ডাউন লাইনের পাশাপাশি কখন ফের আপ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হবে, তা নিশ্চিত করে জানাতে পারেননি রেল কর্তৃপক্ষ। ওই ঘটনার প্রায় সওয়া এক ঘণ্টা পরে আপ লাইনেও ট্রেন চলাচল শুরু হয়।

লরির ধাক্কায় ওভারহেডে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়াতে বন্ধ ছিল শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল। —নিজস্ব চিত্র।

আরও পড়ুন: রাজ্যে ফের শীতের দাপট, সপ্তাহের মাঝে থাকছে বৃষ্টির সম্ভাবনা

আরও পড়ুন: চিন থেকে কলকাতা হয়েই করোনা গিয়েছে কেরলে, উদ্বেগ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন