Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Mid day Meal Cook

আন্দোলনে মিড ডে মিল কর্মীরা, মঙ্গলবার কলকাতায় মিছিলের ডাক

মিড ডে মিল কর্মীদের দাবিদাওয়া তুলে ধরতে তৈরি হয়েছে মিড ডে মিল সহায়িকা সমিতি বা ‘আম্মা’। সংগঠনের তরফ থেকে ৬ দফা দাবিতে মঙ্গলবার রামলীলা ময়দান থেকে রানি রাসমণি রোড পর্যন্ত মিছিলের ডাক দেওয়া হয়েছে।

প্রতিবেদন ও চিত্রগ্রহণ: প্রিয়ঙ্কর, সম্পাদনা: বিজন

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ২১:৪৫
Share: Save:

মিড ডে মিল প্রকল্পে বরাদ্দ বৃদ্ধি, খাদ্যতালিকায় রোজ ডিম রাখা, দ্বাদশ শ্রেণি পর্যন্ত সকল পড়ুয়াকে প্রকল্পের আওতায় আনা, মিড ডে মিল কর্মীদের ন্যূনতম মজুরি, চাকরির নিরাপত্তা ও সুষ্ঠু নিয়োগ— এ রকম একাধিক দাবি নিয়ে পথে নামছেন মিড ডে মিল কর্মীরা। আগামী ৩০ মে, মঙ্গলবার কলকাতায় মিছিলের ডাক দিয়েছে মিড ডে মিল সহায়িকা সমিতি বা ‘আম্মা’। দুপুর ১২টায় শিয়ালদহে জমায়েতের মধ্যে দিয়ে কর্মসূচির শুরু। রামলীলা ময়দান থেকে রানি রাসমণি পর্যন্ত মিছিল হবে। তার পর মুখ্যমন্ত্রীর কাছে দাবিপত্র পেশের পরিকল্পনা রয়েছে সংগঠনের তরফে। নাগরিক সমাজকে তাঁদের আন্দোলনে আহ্বান জানাতে রবিবার এক সাংবাদিক বৈঠকের আয়োজন করেছিল ‘আম্মা’। কলকাতার প্রেস ক্লাবে অনুষ্ঠিত এ দিনের বৈঠকে নদিয়া, উত্তর ২৪ পরগনা-সহ বিভিন্ন জেলা থেকে আসা মিড ডে মিল কর্মীদের পাশাপাশি উপস্থিত ছিলেন সমাজকর্মী কুমার রাণা, অধ্যাপক সুকান্ত চৌধুরী, অধ্যাপক অশোক সরকার, সাংবাদিক দেবাশিস আইচের মতো বিশিষ্ট নাগরিকেরা। মিড ডে মিল কর্মীদের দাবিদাওয়াকে সমর্থন জানিয়ে সুকান্ত, কুমারেরা জানালেন, বৃহত্তর সমাজের স্বার্থেই সকল নাগরিকের এই আন্দোলনের পাশে দাঁড়ানো কর্তব্য। আর জেলা থেকে আসা সুপর্ণা-রুকসানারা বলছেন, “ভিক্ষার নেই দরকার, চাই অধিকার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE