Advertisement
০৩ মার্চ ২০২৪
Lioness hops inside a tourist van

সাফারি সফরে হঠাৎ আতঙ্ক! লাফ দিয়ে জঙ্গলের রানি উঠে এল ভ্যানে, তারপর?

ঘটনাটির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। কোথাকার জঙ্গল, তা স্পষ্ট নয় ভিডিয়োয়। তবে পর্যটকেদের কেউই ভারতীয় নন।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৩:৩৭
Share: Save:

দু’পাশ খোলা গাড়িতে জঙ্গল ঘুরতে বেরিয়েছিলেন পর্যটকেরা। সাধারণ জিপ কিংবা খাচার মতো গাড়ি অথবা বড় কাচের জানলা দেওয়া বাসেই পর্যটকদের ঘুরতে নিয়ে যাওয়া হয় জঙ্গলে। কিন্তু এ ক্ষেত্রে তা হয়নি। জঙ্গল আর নিজেদের মাঝে কাচের জানালার বাধা টুকুও রাখতে চাননি এই পর্যটকদের দলটি। ফলে পরিণামও মিলল হাতে নাতে। পর্যটকদের দেখে আচমকাই এগিয়ে এল এক সিংহী। খোলা দরজা দেখে এক লাফে উঠে পড়ল গাড়িতে। তার পর যা ঘটল তা অবিশ্বাস্য!

ঘটনাটির একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। কোথাকার জঙ্গল, তা স্পষ্ট নয় ভিডিয়োয়। তবে পর্যটকেদের কেউই ভারতীয় নন। সিংহীর গাড়িতে ওঠা এবং তার পরের ঘটনা পুরোটাই রেকর্ড হয়েছে ওই ভিডিয়োতে। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

কী দেখা যাচ্ছে ভিডিয়োয়? দু’পাশ খোলা গাড়িতে পুরুষ এবং মহিলা মিলিয়ে পর্যটক ছিলেন অন্তত ছ’-সাত জন। সিংহীটি বিনা দ্বিধায় এগিয়ে এসে সোজা উঠে পড়ে সেই পর্যটকদের কোলের উপর। তার পর পর্যটকদের কাঁধে মুখ রেখে আদর খাওয়ার ভঙ্গিতে চোখ বুজে ফেলে সে। ভিডিয়োয় দেখা যায় ভয়ডর ছাড়াই পর্যটকদের কাছে আত্মসমর্পণ করছে সিংহীটি। যেন আদর খাওয়াই তার একমাত্র উদ্দেশ্য। তাকে পাল্টা আদরে ভরিয়ে দেন পর্যটকেরাও।

ভিডিয়োটি এক্স হ্যান্ডল (টুইটার)-এ শেয়ার করা হয়েছে ফিজেন নামে একটি অ্যাকাউন্ট থেকে। তবে বর্ণনায় লেখা হয়েছে, ‘‘বাপরে! কোনও দরকার নেই। ধন্যবাদ!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE