Advertisement
০১ মে ২০২৪
Bus Accident

বাসন্তী হাইওয়েতে বাইক এড়াতে গাছে ধাক্কা বাসের, জখম ২৫

প্রত্যক্ষদর্শীদের দাবি, রাস্তার ধারে ওই গাছটি না থাকলে বাসটি সোজা গিয়ে ঘটকপুকুর ময়লা খালে পড়ত। সে ক্ষেত্রে প্রাণহানিরও আশঙ্কা ছিল।

An image of Road Accident

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৫৮
Share: Save:

মোটরবাইক আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের গায়ে ধাক্কা মারল যাত্রিবাহী বাস। বাইক-আরোহী, বাসের চালক, কন্ডাক্টর-সহ জনা পঁচিশ জখম হয়েছেন। বুধবার দুপুর ১টা নাগাদ ঘটনাটি ঘটেছে ভাঙড়ের বৈরামপুরের কাছে, বাসন্তী হাইওয়েতে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, এ দিন ধামাখালি-বটানিক্যাল গার্ডেন রুটের বাসটি কলকাতা থেকে ঘটকপুকুরের দিকে যাচ্ছিল। উল্টো দিক থেকে একটি মোটরবাইক অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে বাসের সামনে চলে আসে। বাসটি বাইক-আরোহীকে বাঁচাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে গাছে ধাক্কা মারে। বাসের সমস্ত সিট উপড়ে পড়ে যায়। যাত্রীরা ছিটকে পড়েন। বাইকটি বাসের নীচে ঢুকে যায়। স্থানীয় লোকজন
উদ্ধারের কাজে নেমে পড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন ভাঙড়-১ এলাকার বিডিও দীপ্যমান মজুমদার, ডিএসপি (অপরাধ দমন) শেখ আখতার আলি, ভাঙড় ও কলকাতা লেদার কমপ্লেক্স থানার পুলিশ। আসেন স্থানীয় জনপ্রতিনিধি শাজাহান মোল্লা, আহসান মোল্লা, বাহারুল ইসলামেরা। আহতদের বিভিন্ন গাড়িতে করে নলমুড়ি ব্লক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ছ’জনকে কলকাতার ন্যাশনাল মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, রাস্তার ধারে ওই গাছটি না থাকলে বাসটি সোজা গিয়ে ঘটকপুকুর ময়লা খালে পড়ত। সে ক্ষেত্রে প্রাণহানিরও আশঙ্কা ছিল। প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, বাসন্তী হাইওয়েতে যান নিয়ন্ত্রণ ও পুলিশি নজরদারি না থাকায় প্রায়ই দুর্ঘটনা ঘটে। বেপরোয়া ভাবে চলছে গাড়ি। বিডিও বলেন, ‘‘অল্পের জন্য সকলে প্রাণে বেঁচেছেন। স্থানীয় মানুষ, জনপ্রতিনিধি ও পুলিশের সহযোগিতায় সকলকে দ্রুত উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা গিয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Accident Road Accident injured basanti
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE