Advertisement
০৫ মে ২০২৪
Abhishek Banerjee

নিয়োগ দুর্নীতিতে অর্পিতা গ্রেফতার হলে দিলীপ নন কেন? বিচারপতিকে প্রশ্ন করলেন অভিষেক

বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষের গ্রেফতারির দাবি তুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে সরাসরি কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করলেন তিনি।

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে পার্থ-অর্পিতার প্রসঙ্গ টেনে দিলীপ ঘোষের গ্রেফতারের দাবি জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে পার্থ-অর্পিতার প্রসঙ্গ টেনে দিলীপ ঘোষের গ্রেফতারের দাবি জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। গ্রাফিক- সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৯:৩৯
Share: Save:

নিয়োগ দুর্নীতি-কাণ্ডে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষকে গ্রেফতারের দাবি তুললেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এ নিয়ে মঙ্গলবার কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণও করেছেন ডায়মন্ড হারবারের সংসদ।

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি-কাণ্ডে ধৃত ‘মিডলম্যান’ প্রসন্ন রায়ের বাড়ি থেকে দিলীপের বাড়ির দলিল উদ্ধার হয়েছে। সূত্রের খবর, শৌভিক মজুমদার নামে এক ব্যক্তির কাছ থেকে দক্ষিণ ২৪ পরগনায় একটি জমি কিনেছেন দিলীপ। সেই দলিল পাওয়া গিয়েছে প্রসন্নর বাড়িতে। দিলীপ নিজেও বাড়ি কেনার বিষয়টি অস্বীকার করেননি। ওই খবর প্রকাশ্যে আসতেই মেদিনীপুরের বিজেপি সাংসদকে গ্রেফতারের দাবি তুলেছে জোড়াফুল শিবির। সেই প্রসঙ্গে এ বার সরব হলেন তৃণমূলের ‘সেনাপতি’।

মঙ্গলবার ডায়মন্ড হারবারে ওই প্রসঙ্গে বলতে গিয়ে নিয়োগ দুর্নীতিতে ধৃত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন পদাধিকারী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের প্রসঙ্গ টেনেছেন অভিষেক। তিনি বলেছেন, ‘‘পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি অভিযানের সময় অর্পিতার নামে দলিল পাওয়া গিয়েছে। সে কারণে অর্পিতার বাড়িতে তল্লাশি চালানো হয়। তাঁকে গ্রেফতারও করা হয়েছে। প্রসন্ন রায়ের বাড়িতেও দিলীপ ঘোষের দলিল পাওয়া গিয়েছে। তা হলে দিলীপের বাড়িতে কেন তল্লাশি চালানো হল না?’’

দিলীপের বাড়িতে তল্লাশি চালালে টাকা পাওয়া যেত বলে সন্দেহ প্রকাশ করেছেন অভিষেক। পাশাপাশিই বলেছেন, ‘‘হতে পারে টাকা থাকত। অনেক প্রমাণ থাকত।’’ এর পরেই ওই প্রসঙ্গে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন অভিষেক। তিনি বলেন, ‘‘কিছু দিন আগে এক সাক্ষাৎকারে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেছিলেন, যাঁরা দোষী, তাঁরা শাস্তি পাবেন। তা হলে তা সুনিশ্চিত করুন। দিলীপকে কেন গ্রেফতার করা হবে না? আদালতের কাছে প্রশ্ন রাখছি।’’

প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতির একাধিক মামলা উঠেছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে। ওই মামলাগুলিতে তাঁর ‘কঠোর পদক্ষেপ’ রাজ্য রাজনীতিতে চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে। এই প্রেক্ষাপটে দিলীপের গ্রেফতারির দাবি নিয়ে যে ভাবে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করলেন অভিষেক, তা ‘তাৎপর্যপূর্ণ’। যদিও অভিষেকের এই মন্তব্যের প্রেক্ষিতে রাত পর্যন্ত দিলীপের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

প্রসন্নের বাড়িতে দিলীপের বাড়ির দলিল পাওয়া যাওয়ার খবর প্রকাশ্যে আসার পরেই ওই বিষয়ে আসরে নেমেছিল তৃণমূল। সিবিআই যখন এই মামলার সঙ্গে যুক্ত সকলকেই তলব করছে, জিজ্ঞাসাবাদ করছে, গ্রেফতার করছে, তখন দিলীপকে কেন গ্রেফতার করা হবে না— এই প্রশ্ন তুলে সরব হয়েছিলেন তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। দিলীপের গ্রেফতারি নিয়ে মঙ্গলবার অভিষেক যে ভাবে সরব হলেন, তা এই বিষয়টিতে আলাদা মাত্রা যোগ করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Dilip Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE