Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Ilish

Bay of Bengal: বঙ্গোপসাগরে ইলিশের খোঁজে গিয়ে ডুবে গেল ট্রলার, জলে ঝাঁপ দিলেন মৎস্যজীবীরা

রবিবার রাতে জম্বুদ্বীপ থেকে বঙ্গোপসাগরের ২২ নটিক্যাল মাইল দূরে ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার কবলে পড়া মৎস্যজীবীদের উদ্ধার করা হয়েছে।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
নামখানা শেষ আপডেট: ২০ জুন ২০২২ ২৩:১৪
Share: Save:

গভীর সমুদ্রে ইলিশ ধরতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়লেন মৎস্যজীবীরা। ঢেউয়ের দাপটে পাটাতন ভেঙে যাওয়ায় ফ্রেজারগঞ্জের মৎস্য বন্দর থেকে ছাড়া ওই ট্রলারটি বঙ্গোপসাগরে ডুবে গিয়ে ওই দুর্ঘটনা ঘটে। রবিবার রাতে জম্বুদ্বীপ থেকে বঙ্গোপসাগরের ২২ নটিক্যাল মাইল দূরে ঘটনাটি ঘটেছে। ট্রলার ডুবে যাচ্ছে দেখে সঙ্গে সঙ্গে সমুদ্রের জলে ঝাঁপ দেন মৎস্যজীবীরা। যদিও পরে তাঁদের সকলকেই উদ্ধার করা গিয়েছে। সোমবার দুর্ঘটনার কবলে পড়া ওই মৎস্যজীবীদের ফ্রেজারগঞ্জ মৎস্য বন্দরে ফিরিয়ে আনা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর, রবিবার নামখানারও ওই বন্দর থেকে ১১ জন মৎস্যজীবী এফবি মহামায়া নামক ওই ট্রলারটিতে করে গভীর সমুদ্রে রওনা দেন। বঙ্গোপসাগরের প্রায় ২২ নটিক্যাল মাইল দূরে পৌঁছে সমুদ্রের প্রবল হাওয়ায় দুর্ঘটনার কবলে ট্রলারটি। ঝড়ের দাপটে ট্রলারের পাটাতন ভেঙে জল ঢুকতে শুরু করে। পরিস্থিতি বেগতিক দেখে ট্রলার থেকে জলে ঝাঁপ দেন মৎস্যজীবীরা। ওই সময় ঘটনাস্থলের কাছাকাছি থাকা একটি ট্রলার পাঠিয়ে তাঁদের উদ্ধার করা হয়। মৎস্যজীবীদের উদ্ধার করা হলেও ডুবে যাওয়া ট্রলারটিকে এখনও খুঁজে পাওয়া যায়নি।

মৎস্যজীবীদের সংগঠন ‘ওয়েস্টবেঙ্গল ইউনাইটেড ফিশারম্যান অ্যাসোসিয়েশন’-এর সাধারণ সম্পাদক বিজন মাইতি বলেন, ‘‘এখন সাগর উত্তাল। তার উপর আবহাওয়াও খারাপ ছিল। তাই ট্রলারটি ডুবে যায়। তবে মৎস্যজীবীদের জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ilish Fisherman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE