Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Gold Smuggling

বাগদা সীমান্তে আবার মিলল এক কোটিরও বেশি টাকার সোনা, ফাঁস হল পাচারের নয়া কৌশল

পাচারকারীর থেকে পাওয়া গিয়েছে ২ কেজি ৪৫০ গ্রাম সোনা। যার বাজারমূল্য এক কোটি টাকারও বেশি। বাগদার ৬৮ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা উদ্ধার করেন ওই সোনা।

উদ্ধার হওয়া সোনা।

উদ্ধার হওয়া সোনা। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৫
Share: Save:

আবার উত্তর ২৪ পরগনার বাগদার ইন্দো-বাংলাদেশ সীমান্ত থেকে বিপুল সোনা উদ্ধার করল বিএসএফ। পাচারকারীর থেকে পাওয়া গিয়েছে ২ কেজি ৪৫০ গ্রাম সোনা। যার বাজারমূল্য এক কোটি টাকারও বেশি। শুক্রবার বাগদা সীমান্তের মামাভাগ্না বর্ডার আউট পোস্টের ৬৮ নম্বর ব্যাটালিয়নের বিএসএফ জওয়ানরা উদ্ধার করেন ওই সোনা। বিএসএফ সূত্রে জানা গিয়েছে এমনটাই।

শুক্রবার কাঁটাতারের ওপার থেকে যাঁরা জমি চাষ করে ফিরছিলেন তাঁদের তল্লাশি চালাচ্ছিলেন বিএসএফ জওয়ানরা। সেই সময় আলিম সর্দার নামে এক যুবকের জুড়িতে তল্লাশি চালিয়ে ওই সোনা উদ্ধার করা হয়। ওই সোনা বেগুন এবং ওষুধের বোতল দিয়ে ঢেকে রাখা হয়েছিল। জওয়ানরা তল্লাশি চালাতেই আলিম সেখান থেকে চম্পট দেন বলে বিএসএফ সূত্রে জানা গিয়েছে। ওষুধের বোতল থেকে ২১ টি সোনার বিস্কুট উদ্ধার করা হয়। ওই সোনার ওজন দুই কেজি ৪৫০ গ্রাম। তা বাগদা শুল্ক দপ্তরের হাতে তুলে দেওয়া হয়েছে।

এর আগে গত বৃহস্পতিবারও সোনা উদ্ধার হয় ওই এলাকায়। স্প্রে মেশিনে লুকিয়ে পাচার করা হচ্ছিল দুই কিলোগ্রাম ২১৬ গ্রাম সোনা। যার আনুমানিক বাজারমূল্য এক কোটি টাকারও বেশি। যদিও সেই চেষ্টা ভেস্তে দেয় বিএসএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling Indo-Bangladesh Border
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE