Advertisement
১৭ জুন ২০২৪
Gangasagar Mela

করোনায় দু’বছর স্তিমিত থাকার পর জেগে উঠছে গঙ্গাসাগর, সরেজমিনে পরিদর্শন মন্ত্রী পার্থের

করোনার কারণে গত দু’বছর গঙ্গাসাগর মেলায় তীর্থযাত্রীদের প্রবেশে কড়াকড়ি ছিল। বহু মানুষ আসতে পারেননি। কিন্তু এ বার সে সব অতীত। তাই এ বছর মেলায় রেকর্ড ভিড় হবে বলে মনে করা হচ্ছে।

এ বার রেকর্ড ভিড়ের আশা করছেন সরকারি কর্তারা।

এ বার রেকর্ড ভিড়ের আশা করছেন সরকারি কর্তারা। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
গঙ্গাসাগর শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ১৯:১১
Share: Save:

বছর ঘুরলেই গঙ্গাসাগর মেলা। আর সময় বেশি নেই। মেলা ঘিরে প্রশাসনিক প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে। শুক্রবার, সেই প্রস্তুতিই সরেজমিনে খতিয়ে দেখলেন রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। সঙ্গে ছিলেন, সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা, জেলাশাসক সুমিত গুপ্ত-সহ পদস্থ সরকারি আধিকারিকরা।

শুক্রবার প্রথমে লঞ্চে করে নামখানার বেনুবন পয়েন্টের কাজকর্ম ঘুরে দেখেন মন্ত্রী। সেখানে কয়েকটি অস্থায়ী জেটি পরিদর্শনের পর তাঁরা চলে যান গঙ্গাসাগরে মেলার মাঠে। কপিলমুনি মন্দিরের সামনের ২ নম্বর রাস্তাটি ভাঙনের মুখে। ভাঙন কবলিত সেই এলাকাও পরিদর্শন করেন পার্থ। ভাঙন রোধে আধুনিক ‘টেট্রাপট’ পদ্ধতিতে বাঁধ তৈরির সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

গঙ্গাসাগর মেলার মাঠ ধুরে দেখছেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক ও সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা।

গঙ্গাসাগর মেলার মাঠ ধুরে দেখছেন সেচমন্ত্রী পার্থ ভৌমিক ও সুন্দরবন উন্নয়নমন্ত্রী বঙ্কিম হাজরা। নিজস্ব চিত্র।

মেলা শুরুর আগেই সেই কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন পার্থ। ইঞ্জিনিয়ার ও আধিকারিকদের থেকে বাঁধ নির্মাণের সর্বশেষ অগ্রগতি জেনে নেন মন্ত্রী ও জেলাশাসক। পরে মন্ত্রী পার্থ বলেন, ‘‘মুখ্যমন্ত্রীর লক্ষ্য, সাগরে আসা কোনও পুণ্যার্থীকেই যেন সামান্যতম সমস্যাও ভোগ করতে না হয়। তাই ইতিমধ্যেই মেলার কাজ শুরু করে দেওয়া হয়েছে। সব ধরনের ব্যবস্থাপনা রাখা হচ্ছে। সেই কাজই আজ সবাই মিলে খতিয়ে দেখলাম।’’

জেলাশাসক পরে বলেন, ‘‘গত দু’বছর করোনার কারণে হাইকোর্টের নির্দেশ মেনে মেলা হয়েছিল। এ বার কোনও নিষেধাজ্ঞা না থাকায় ব্যাপক ভিড় হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই এখন থেকেই পুরোদমে মেলার প্রস্তুতি শুরু করে দেওয়া হয়েছে। এ বারের মেলায় নিরাপত্তা ব্যবস্থা আরও আঁটসাঁট করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gangasagar Mela Irrigation Minister Partha Bhowmik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE