Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
Bagda

জমি বিবাদকে কেন্দ্র করে তৃণমূলের গোষ্টী সংঘর্ষে উত্তপ্ত বাগদা

গোটা বিষয় নিয়ে বাগদা পূর্ব ব্লক তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি রবীন্দ্রনাথ চক্রবর্তী বলেন, “ওখানে বিবদমান ২ পক্ষই তৃণমূল করে। এই ঘটনা দুঃখজনক।”

জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত বাগদা। নিজস্ব চিত্র।

জমি বিবাদকে কেন্দ্র করে উত্তপ্ত বাগদা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাগদা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২০ ১৯:২৮
Share: Save:

জমি বিবাদকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার বাগদায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিরাট পুলিশ বাহিনী মোতায়েন করতে হয় এলাকায়। তৃণমূলের ২ গোষ্ঠী একে অপরের বিরুদ্ধে বাড়ি, পার্টি অফিস ভাঙচুর ও মারধরের অভিযোগ তুলেছে।

Advertisement

বাগদা থানার পাটকেলপোতা গ্রামের আলতাফ মণ্ডল এবং আবু সামা ধাবকের মধ্যে দীর্ঘদিন ধরে একটি জমি নিয়ে বিবাদ চলছে। গত রাত্রে সেই জমিতেই এক পক্ষের কিছু লোক পিকনিক করছিলেন। সেখান থেকে অকথ্য ভাষায় গালিগালাজও করা হয় বলে অভিযোগ। এর পরই ২ পক্ষের মধ্যে গণ্ডগোল বেধে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ মোতায়েন করতে হয়।

আলতাফের অভিযোগ, তিনি দীর্ঘদিন তৃণমূল করেন। এবং এই জমি বিবাদ নিয়ে তৃণমূলের স্থানীয় পঞ্চায়েত সদস্যের স্বামী গিয়াসউদ্দিন মণ্ডল অন্য পক্ষ আবুকে সমর্থন করছেন। গিয়াসউদ্দিনই মঙ্গলবার রাত্রে দলবল নিয়ে আলতাফের বাড়িতে আক্রমণ ভাঙচুর চালান। এমনকি বাড়িতে ঢুকে মহিলাদের মারধর এবং জমির কাগজপত্র টাকা পয়সা লুটপাটের অভিযোগও তুলেছেন আলতাফ।

যদিও আবু এবং গিয়াসউদ্দিন সব অভিযোগ অস্বীকার করেন। তাঁদের পাল্টা অভিযোগ, আলতাফের তরফে আবুর বাড়ি ও পাশের তৃণমূল পার্টি অফিসে ভাঙচুর করা হয়েছে। গিয়াসউদ্দিন আবার দাবি করেন, আলতাফ মোটেই তৃণমূল করেন না। উনি কখনও নির্দল আবার কখনও বিজেপি করেন।

Advertisement

গোটা বিষয় নিয়ে বাগদা পূর্ব ব্লক তৃণমূল কংগ্রেসের কার্যকরী সভাপতি রবীন্দ্রনাথ চক্রবর্তী বলেন, “ওখানে বিবদমান ২ পক্ষই তৃণমূল করে। এই ঘটনা দুঃখজনক। আমরা ২ পক্ষের সঙ্গে কথা বলে সমস্যার সমাধানের চেষ্টা করছি।”

বাগদা ২ নম্বর মণ্ডল বিজেপি সভাপতি হরিশচন্দ্র বালা দাবি করেছেন, আলতাফ বিজেপি করেন না। গোটা বিষয়টি তৃণমূলেরই অন্তর্দ্বন্দ্বের ফল। এর সঙ্গে বিজেপির কোনও যোগ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.