Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জুন ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

ভোট নিয়ে বৈঠকে বসছে নির্বাচন কমিশন। জেলার নামবদল নিয়ে অশান্তি অন্ধ্রপ্রদেশে। বিতর্ক বজায় থাকল জ্ঞানবাপীতে। ইডেনে রয়েছে এলিমিনেটর ম্যাচ। 

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ মে ২০২২ ০৬:০২
Save
Something isn't right! Please refresh.


ফাইল চিত্র।

Popup Close

পঞ্চায়েত ভোট, শিলিগুড়ি মহকুমা পরিষদের ভোট এবং বাকি থাকা পুরভোট নিয়ে আজ, বুধবার রাজ্য নির্বাচন কমিশনের সাংবাদিক সম্মেলন রয়েছে। বিকেল ৩টে নাগাদ সেটি হওয়ার কথা।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

জ্ঞানবাপী মসজিদ ঘিরে তৈরি হওয়া পরিস্থিতি

Advertisement

পুজো করার অধিকারের দাবির পর এ বার পুরো জ্ঞানবাপী মসজিদ চত্বরেই মুসলমানদের প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারির দাবি উঠল হিন্দুত্ববাদীদের তরফে। মঙ্গলবার এই দাবিতে বারাণসী আদালতে একটি মামলা দায়ের হয়েছে। আদালত আবেদনটি শুনানির জন্য গ্রহণও করেছে। আজ সেই দিকে নজর থাকবে।

অন্ধ্রপ্রদেশে জেলার নামবদলকে নিয়ে অশান্তি

জেলার নামবদলের প্রতিবাদে অন্ধ্রপ্রদেশের পরিবহণমন্ত্রীর বাড়িতে আগুন লাগিয়ে দেয় বিক্ষুব্ধ জনতা। মঙ্গলবার সকাল থেকেই একটি নতুন জেলার নামবদল নিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেছিলেন ওই জেলার সদর অমলাপুরমের বাসিন্দারা। ওই ঘটনায় গুরুতর জখম হয়েছেন ২০ জন পুলিশকর্মী। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


রাজ্যে নার্সদের আন্দোলনের খবর

চাকরির দাবিতে পর পর দু’দিন স্বাস্থ্য ভবনে বিক্ষোভ দেখান নার্সরা। মঙ্গলবার পুলিশের সঙ্গে তাঁদের ধস্তাধস্তি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষোভকারীদের আটক করে নিয়ে যায় পুলিশ। ওই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

এসএসসি সংক্রান্ত খবরাখবর

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতার বেতন বন্ধের নির্দেশ স্কুলে পৌঁছে গিয়েছে। আদালতের নির্দেশ মতো তাঁকে ৪১ মাসের বেতন ফেরত দিতে হবে। এমতাবস্থায় পরেশ ও অঙ্কিতার পদক্ষেপের দিকে নজর থাকবে। নজর থাকবে এসএসসি মামলায় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের অবস্থানের দিকেও।

বামেদের বিক্ষোভ কর্মসূচি

সিপিএম-সহ ১৫টি বাম দল কেন্দ্র ও রাজ্য সরকারের বিরুদ্ধে রাজ্য জুড়ে সপ্তাহব্যাপী বিক্ষোভ কর্মসূচি নিয়েছে। আজ কলকাতা থেকে শুরু হচ্ছে এই কর্মসূচি।

জিটিএ নির্বাচন

জিটিএ নির্বাচন হতে চলেছে পাহাড়ে। এ মাসের শেষে সেই নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হতে পারে। আবার এরই মধ্যে জিটিএ নির্বাচনের প্রতিবাদ শুরু হয়েছে। আজ বেলা ১১টা নাগাদ গোর্খা জনমুক্তি মোর্চা অনশনে বসতে পারে। সেখানে অংশ নেওয়ার কথা বিমল গুরুংয়ের।

আইপিএল

আজ আইপিএলে এলিমিনেটর ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ লখনউ বনাম বেঙ্গালুরুর খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement