Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
IPL 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ মহিলা বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ রয়েছে। ভোর সাড়ে ৬টা থেকে খেলাটি শুরু হয়েছে। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২২ ০৭:২৬
Share: Save:

বগটুই-কাণ্ডে খুন এবং তার পরবর্তী হত্যার ঘটনায় তদন্ত শুরু করেছে সিবিআই। শনিবার ঘটনাস্থলে যান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তকারীরা। তাঁরা সেখান থেকে নমুনা সংগ্রহ করেন। আজ, রবিবার ফের রামপুরহাটে যেতে পারে সিবিআই। ফলে তাদের সেই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর

আজ থেকে ৫ দিনের উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর নাগাদ কলকাতা থেকে উত্তরবঙ্গের উড়ান ধরবেন তিনি।

আন্তর্জাতিক উড়ান চালু

করোনার কারণে প্রায় ২ বছর ভারত থেকে বন্ধ ছিল আন্তর্জাতিক উড়ান। মাঝে আংশিক ভাবে চালু হলেও সম্পূর্ণ রূপে উড়ান চালু হয়নি। কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক আগেই জানিয়েছে, আজ থেকে সমস্ত আন্তর্জাতিক উড়ান চালু হবে ভারত থেকে।

অধীরের জোড়া মিছিল

বাংলায় সন্ত্রাস ও ৩৫৫ ধারার দাবিতে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর নেতৃত্বে আজ জোড়া পদযাত্রার আয়োজন করা হয়েছে। সকাল ১০টায় একটি মিছিল হবে কদমতলা বাজার থেকে হাওড়া ব্রিজ পর্যন্ত। দ্বিতীয়টি হবে বিকেল ৩টেয় কলকাতার এমজি রোড থেকে গাঁধী মূর্তির পাদদেশ পর্যন্ত।

ইউক্রেনের পরিস্থিতি

ইউক্রেনে প্রথম পর্যায়ের সামরিক অভিযান সমাপ্ত হয়েছে বলে শুক্রবার ঘোষণা রাশিয়া। যুদ্ধের ৩০তম দিনে তারা জানিয়েছে, প্রথম দফায় অভিযানে তাদের লক্ষ্যপূরণ হয়েছে। তবে এ বার কি ওই যুদ্ধ থামবে? সেই প্রশ্নের অবশ্য উত্তর দেয়নি পুতিনের দেশ।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

দুই কেন্দ্রের উপনির্বাচন

আসানসোল লোকসভা এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের জন্য ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে জাতীয় নির্বাচন কমিশন। আজ রাত থেকে ওই বাহিনী আসতে শুরু করবে রাজ্যে। সোমবার থেকে শুরু হবে রুটমার্চ। বালিগঞ্জের জন্য থাকছে ১৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এ ছাড়া আজ উপনির্বাচনের প্রার্থীদের প্রচারের দিকেও নজর থাকবে।

মহিলা বিশ্বকাপ

আজ মহিলা বিশ্বকাপে ভারত বনাম দক্ষিণ আফ্রিকার ম্যাচ রয়েছে। ভোর সাড়ে ৬টা থেকে খেলাটি শুরু হয়েছে।

আইপিএল-এ জোড়া ম্যাচ

আজ আইপিএল-এ জোড়া ম্যাচ রয়েছে। বিকেল সাড়ে ৩টেয় দিল্লি বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টায় পঞ্জাবের মুখোমুখি হবে বেঙ্গালুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE