Advertisement
১৬ জুলাই ২০২৪
Barasat Child Death

দোকানে খাবার কিনতে গিয়ে নিখোঁজ! পাঁচ দিন পর বালকের পচাগলা দেহ মিলল বারাসতে

স্থানীয় সূত্রে খবর, মৃত বালকের নাম ফারদিন নবি। তার বয়স ১১ বছর। ফারদিন পঞ্চম শ্রেণির ছাত্র। গত রবিবার বিকেলে নিখোঁজ হয়ে গিয়েছিল সে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ১৩ জুন ২০২৪ ২২:৫৪
Share: Save:

বাবার কাছ থেকে দু’টাকা নিয়ে দোকানে খাবার কিনতে গিয়ে নিখোঁজ হয়েছিল ছেলেটি। পাঁচ দিন পর বাড়ির পাশের একটি শৌচালয় থেকে ঝুলন্ত অবস্থায় তার পচাগলা দেহ মিলল! এই ঘটনার পরেই উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনার বারাসতের কাজিপাড়া এলাকায়। বালকের মৃত্যুর খবর পাওয়া মাত্রই পুলিশ ঘটনাস্থলে আসতেই তাদের ঘিরে বিক্ষোভ দেখালেন পরিবার ও স্থানীয়েরা। পুলিশের উপর হামলারও অভিযোগ উঠেছে।

স্থানীয় সূত্রে খবর, মৃত বালকের নাম ফারদিন নবি। তার বয়স ১১ বছর। ফারদিন পঞ্চম শ্রেণির ছাত্র। গত রবিবার বিকেলে নিখোঁজ হয়ে গিয়েছিল সে। দোকানে খাবার কিনতে গিয়ে আর বাড়ি না ফেরায় উদ্বিগ্ন পরিবারের লোকেরা আত্মীয়-পরিজনের বাড়িতে খোঁজ করেন। কিন্তু খোঁজ না মেলায় বারাসত থানা ও রেল পুলিশের কাছে নিখোঁজ ডায়েরি করে পরিবার। এর পর বৃহস্পতিবার বিকেলে বাড়ির পাশের শৌচালয় থেকে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। দুর্গন্ধ পেয়ে স্থানীয়েরাই পুলিশে খবর দিয়েছিলেন। পুলিশ এসে দেহটি উদ্ধার করে।

এর পরেই পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন পরিবারের লোক ও স্থানীয়েরা। পুলিশের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে যশোর রোডও অবরোধ করেন তাঁরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিশাল পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী আসে। তাতেই বেড়ে যায় স্থানীয়দের ক্ষোভ। পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ার অভিযোগ উঠেছে। পাল্টা পুলিশ লাঠিচার্জ করেছে বলেও অভিযোগ। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল গোটা এলাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barasat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE