Advertisement
০৬ মে ২০২৪
Abhishek Banerjee

আমার পদবি মোদী নয়, মাল্যও নয়, আমার পদবি বন্দ্যোপাধ্যায়, পালানোর লোক আমি নই: অভিষেক

অভিষেক বন্দ্যোপাধ্যায়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহিত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৫:১৩
Share: Save:
timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৪:১৮

র‌্যাগিংমুক্ত ক্যাম্পাস গড়তে কড়া বার্তা অভিষেকের

র‌্যাগিংমুক্ত ক্যাম্পাস গড়তে সরকার বদ্ধপরিকার, যাদবপুরকাণ্ডের আবহে স্পষ্টভাষায় তা জানিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। র‌্যাগিং রুখতে রাজ্য সরকার গোটা রাজ্যের জন্য হেল্পলাইন নম্বর চালু করেছে বলে জানালেন তিনি। একই সঙ্গে এই ঘটনায় নাম না করে বামেদের আক্রমণ করে অভিষেক বলেন, “যারা বুথে সিসিটিভি লাগাতে হাই কোর্টে যায়, তারা বলছে কলেজ চত্বরে সিসিটিভি লাগানো যাবে না।” এই প্রসঙ্গেই তাঁর সংযোজন, “আমরা সিসিটিভি লাগাবই। কোনও পড়ুয়ার প্রাণ যেতে দেব না।” 

timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৪:১০

তল্লাশি করতে গিয়ে ১৬টি ফাইল ডাউনলোড করে দিয়েছে, ইডিকে তোপ অভিষেকের

‘লিপ্‌স অ্যান্ড বাউন্ডস’-এর অফিসে তল্লাশি চালাতে গিয়ে মেয়ের হস্টেল সম্পর্কে খোঁজখবর নিচ্ছিলেন এক ইডি আধিকারিক। সংস্থার কম্পিউটার ঘেঁটেই চলছিল হস্টেলের অনুসন্ধান। ১৬টি ফাইল ডাউনলোড সংক্রান্ত বিতর্কে কলকাতা পুলিশকে এই ব্যাখ্যাই দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি। এই ঘটনা নিয়ে এ বার ইডির উদ্দেশে তোপ দাগলেন অভিষেক। অভিযোগ করলেন যে, পরবর্তী তদন্তে ওই ফাইলগুলি খুঁজে পাওয়া গেলে সংবাদমাধ্যমে বলা হত, “অভিষেকের সংস্থার অফিস থেকে কলেজের লিস্ট উদ্ধার হয়েছে।”

Advertisement
timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:৫৬

‘নিজের বুথে হেরেছে’, কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরকে আক্রমণ অভিষেকের

“যারা বলেছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ঢুকতে দেব না, তারা নিজেদের বুথে হেরেছে।” ঠাকুরনগরে তাঁকে ঢুকতে না দেওয়া নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুরকে এ ভাবেই আক্রমণ করলেন অভিষেক।

timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:৩৯

‘ইন্ডিয়া জিতেগা’, স্লোগান তুললেন অভিষেক

২১ জুলাইয়ের সমাবেশের পর মেয়ো রোডের সভা থেকেও উঠল ‘জিতেগা ইন্ডিয়া’ স্লোগান। সোমবার অভিষেক ‘জিতবে কে?’ স্লোগান তোলার পরেই সমাবেশ থেকে আওয়াজ উঠে আসে, ‘ইন্ডিয়া’। উল্লেখ্য, বিজেপিকে রুখতে ২৬টি সমমনস্ক দল একজোট হয়েছে। বিরোধী এই জোটের নাম রাখা হয়েছে ‘ইন্ডিয়া’।

timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:৩৫

শাসকের তুলনায় দ্বিগুণ মনোনয়ন পেশ বিরোধীদের, তবু পঞ্চায়েতে তৃণমূলের জয়: অভিষেক

পঞ্চায়েত ভোটে শাসক তৃণমূলের তুলনায় বিরোধী দলগুলি যৌথ ভাবে দ্বিগুণ মনোনয়ন জমা দিয়েছিল বলে আবারও দাবি করলেন অভিষেক। তা সত্ত্বেও ‘মানুষের আশীর্বাদে’ ২০টি জেলাতেই তৃণমূল জয়ী হওয়ায় সকলকে ধন্যবাদ জানালেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:২৯

‘নবজোয়ার যাত্রা’র সাফল্যের জন্য ছাত্র-যুবদের ধন্যবাদ অভিষেকের

পঞ্চায়েত ভোটের আগে ‘নবজোয়ার যাত্রা’য় বেরিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। জেলার যে প্রান্তেই ওই কর্মসূচির জন্য তিনি গিয়েছেন, সেখানেই দলের ছাত্র এবং যুব সংগঠনের কর্মীদের সহায়তা পেয়েছেন বলে সোমবার মেয়ো রোডের জনসভা থেকে জানালেন অভিষেক।

Advertisement
timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:১৫

আমার পদবি মোদী নয়, মাল্য নয়, আমার পদবি বন্দ্যোপাধ্যায়, পালানোর লোক নই: অভিষেক

“আমার পদবি মোদী নয়, আমার পদবি চোক্সি নয়, আমার পদবি মাল্য নয়। আমার পদবি বন্দ্যোপাধ্যায়। নাম অভিষেক। আমি পালানোর লোক নই।” বিরোধীদের উদ্দেশে আক্রমণ শানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। চিকিৎসার জন্য অভিষেক বিদেশে যাওয়ার পর বিরোধীদের একাংশ বিদ্রুপ করে তাঁর দেশে ফেরার সম্ভাবনা নিয়ে জল্পনা উস্কে দিয়েছিলেন। সেই প্রসঙ্গ উল্লেখ করেই দেশ থেকে নানা সময়ে ‘পলাতক’ শিল্পপতিদের পদবি উল্লেখ করে পাল্টা আক্রমণ শানালেন অভিষেক। 

timer শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১৩:০৬

তৃণমূল ছাত্র পরিষদের জনসভায় বক্তব্য রাখছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে মেয়ো রোডের জনসভায় বক্তব্য রাখতে উঠলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE