Advertisement
০৪ মে ২০২৪
Madan Mitra

প্রায় ছ’ঘণ্টা পর মদনের দুই বাড়ি থেকেই বেরিয়ে গেল সিবিআই, ফিরহাদের বাড়িতে তল্লাশি চলছে

রবিবার সকালেই কামারহাটির তৃণমূল বিধায়কের বাড়িতে পৌঁছেছিল সিবিআইয়ের একটি দল। পুরসভায় নিয়োগ সংক্রান্ত বিষয়ে তল্লাশি চালানোর জন্যই রাজ্যের প্রাক্তন মন্ত্রীর বাড়িতে গিয়েছিল দলটি।

মদন মিত্রের স্বস্তি। ফিরহাদের বাড়িতে এখনও সিবিআই।

মদন মিত্রের স্বস্তি। ফিরহাদের বাড়িতে এখনও সিবিআই। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৪:৪৮
Share: Save:

মদন মিত্রের বাড়ি থেকে বেরিয়ে গেল সিবিআই। প্রায় ছ’ঘণ্টার তল্লাশির পর তৃণমূলের কামারহাটির বিধায়কের বাড়ি থেকে বেরিয়ে আসতে দেখা গেল সিবিআইয়ের আধিকারিকদের। রবিবার মদনের দু’টি বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিল সিবিআইয়ের দু’টি দল। দুপুর আড়াইটে থেকে পৌনে তিনটের মধ্যে তারা বেরিয়ে যায় মদনের দু’টি বাড়ি থেকেই। পুরসভার নিয়োগ সংক্রান্ত মামলায় মদনের বাড়িতে এই তল্লাশি চালানো হয়েছিল বলে খবর ছিল সিবিআই সূত্রে। বিধায়কের বাড়ি থেকে সিবিআই কোনও তথ্যপ্রমাণ পেল কি না, তা স্পষ্ট নয়। তবে মদনের বাড়ি থেকে সিবিআই বেরিয়ে গেলেও এখনও ফিরহাদের বাড়িতে তল্লাশি চালচ্ছে সিবিআই।

রবিবার সকালেই কামারহাটির তৃণমূল বিধায়কের বাড়িতে পৌঁছেছিল সিবিআইয়ের একটি দল। তদন্তকারী সংস্থা সূত্রেই জানা গিয়েছিল, পুরসভায় নিয়োগ সংক্রান্ত বিষয়ে তল্লাশি চালানোর জন্য রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদনের ভবানীপুরের বাড়িতে গিয়েছেন তাঁদের আধিকারিকেরা। সেই সময় বাড়িতেই ছিলেন মদন। সিবিআই তাঁকে জিজ্ঞাসাবাদ বলেও জানা গিয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে। প্রায় পাঁচঘণ্টা তল্লাশি চলাকালীন মদনকে কী জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তার কী জবাবই বা পেয়েছে সিবিআই, সে ব্যাপারে অবশ্য কিছু জানানো হয়নি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে। তবে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে, কিছু পাওয়া গেলে এত তাড়াতাড়ি বাড়ি থেকে বেরিয়ে আসত না সিবিআই। মদনের তরফেও এ ব্যাপারে কিছু জানানো হয়নি। রবিবার দুপুরে মদনের বাড়ি থেকে যখন বেরিয়ে আসেন সিবিআই আধিকারিকেরা তখনও বাড়ির ভিতরেই ছিলেন কামারহাটির বিধায়ক। তিনি বাইরে আসেননি।

রবিবার সিবিআইয়ের আরও একটি দল মদনের দক্ষিণেশ্বরের বাড়িতে গিয়েছিল। তিন জন সিবিআই আধিকারিক সেখানে তদন্ত চালাচ্ছিলেন। রবিবার দুপুরে সেই বাড়ি থেকেই তল্লাশি শেষ করে বেরিয়ে আসেন সিবিআই আধিকারিকেরা।

রবিবার অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে মদনের বাড়ির সামনে কেন্দ্রীয় বাহিনীর সশস্ত্র জওয়ানদের মোতায়েন করা হয়েছিল। কারণ কেন্দ্রীয় সংস্থা আশঙ্কা করেছিল তৃণমূল কর্মী-সমর্থকদের বিক্ষোভের সম্ভাবনা রয়েছে। তবে শেষ পর্যন্ত সে রকম কিছু হয়নি।

পুর নিয়োগকাণ্ডের তদন্তে রবিবার সকালে মদন ছাড়াও কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বাড়িতে তল্লাশি চালাতে শুরু করেছিল সিবিআই। এ ছাড়া হালিশহর এবং কাঁচরাপাড়া পুরসভার দুই প্রাক্তন পুরপ্রধানের বাড়িতেও সিবিআইয়ের কয়েকটি দল হানা দিয়েছে বলে জানা গিয়েছিল। তবে দুপুরে মদনের বাড়ি থেকে সিবিআই তল্লাশি চালিয়ে ফিরে গেলেও ফিরহাদের বাড়িতে জারি রয়েছে সিবিআই তল্লাশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madan Mitra CBI Raid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE