Advertisement
১৭ মে ২০২৪
Amit Shah

আচমকা বাতিল অমিত শাহের বঙ্গসফর! কোন বিশেষ পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত মোদীর ডেপুটির?

রবিবার রাতে কলকাতায় পৌঁছনোর কথা ছিল শাহের। সোমবার বারাসত এবং তার পর মেচেদায় সভা করার কথা ছিল। বিকেলে সায়েন্স সিটিতেও কর্মসূচি হওয়ার কথা ছিল শাহের।

file image

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১৫:০১
Share: Save:

বাতিল হল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাংলা সফর। রবিবার তাঁর কলকাতায় আসার কথা ছিল। সোমবার দুপুরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নিজের জেলা পূর্ব মেদিনীপুরের মেচেদায় জনসভা করারও কথা ছিল। কিন্তু বিশেষ পরিস্থিতিতে আচমকাই বাতিল হয়ে গেল শাহের বঙ্গসফর।

বাংলার প্রতিবেশী রাজ্য বিহারে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়েছে। দেড় বছরের মাথায় ‘মহাগঠবন্ধন’ ছেড়ে আবার বিজেপির সহযোগী হতে পারেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, এমন খবর হাওয়ায় ভাসছে। শনিবারই রাজ্যপালের কাছে ইস্তফাপত্র দিতে পারেন নীতীশ, এমনও শোনা যাচ্ছে। একটি সূত্র জানাচ্ছে, নীতীশ যদি আবার এনডিএতে ফিরে আসেন, তা হলে আপত্তি নেই বিজেপির শীর্ষ নেতৃত্বের। বিজেপি সূত্রের খবর, রবিবার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন নীতীশ। রবিবার সকালে জেডি (ইউ) পরিষদীয় দলের বৈঠক ডেকেছেন তিনি। আর সোমবার বিজেপির সমর্থন নিয়ে আবার মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে পারেন তিনি। বিহারে রাজনৈতিক পটপরিবর্তনের কারণে শাহের বাংলা সফর পিছিয়ে দেওয়া হয়েছে।

এ দিকে, শাহের বঙ্গসফরের প্রস্তুতি শুরু হয়েছিল জোরকদমে। কথা ছিল, রবিবার রাতে দলের শীর্ষনেতাদের সঙ্গে কথাবার্তা বলবেন শাহ। রবিবার সকালে প্রথমে শাহের যাওয়ার কথা ছিল উত্তর ২৪ পরগনার বারাসতে। সেখানে চারটি লোকসভা এলাকার নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক বৈঠক। দুপুরে পূর্ব মেদিনীপুরের মেচেদায় জনসভা। সেখানেও ডাকা হয়েছিল চারটি লোকসভা এলাকার কর্মীদের। বিকেলে কলকাতায় ফিরে সায়েন্স সিটিতে একটি বৈঠক করার কথা ছিল শাহের। সেখানেও দুই কলকাতা-সহ মোট চারটি লোকসভা এলাকার শক্তি পরীক্ষার কথা ছিল। কিন্তু বিহার পরিস্থিতির কারণে আপাতত সেই সফর বাতিল করা হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE