Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

ভাটপাড়ায় তৃণমূলের প্রতিনিধি দল, বাড়ি বাড়ি ঘুরে কথা বাসিন্দাদের সঙ্গে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৮ জুন ২০১৯ ১৪:২৩
ভাটপাড়ায় তৃণমূলের প্রতিনিধিরা। —নিজস্ব চিত্র

ভাটপাড়ায় তৃণমূলের প্রতিনিধিরা। —নিজস্ব চিত্র

ব্যাপক পুলিশি তৎপরতায় নির্বিঘ্নেই ভাটপাড়া সফর সারল তৃণমূলের পরিষদীয় প্রতিনিধিদল। ব্যারাকপুর থেকে ভাটপাড়া পর্যন্ত রাস্তার দু’ধার মুড়ে দেওয়া হয়েছিল ‘জয় শ্রীরাম’ লেখা ব্যানারে। কিন্তু বিজেপি-তৃণমূলের মুখোমুখি সঙ্ঘাত এ দিন আর ঘটতে দেয়নি ব্যারাকপুর কমিশনারেট। সিপির সঙ্গে বৈঠকে বসে অবিলম্বে অর্জুন সিংহকে গ্রেফতার করার দাবি তুলেছেন ফিরহাদ হাকিম। চ্যালেঞ্জ ছুড়ে বিজেপি সাংসদ বললেন, ‘‘সাহস থাকলে আমাকে গ্রেফতার করে দেখাক।’’

শুক্রবার দুপুরে ভাটপাড়ায় পৌঁছে তৃণমূলের প্রতিনিধিরা এলাকার পরিস্থিতি বোঝার চেষ্টা করেন। কথা বলেন এলাকার বাসিন্দাদের সঙ্গে। লাগাতার অশান্তির জেরে তাঁরা কী সমস্যার মধ্যে পড়েছেন বা এখনও কোনও সমস্যা রয়েছে কি না, সে সব জানার চেষ্টা করেন বিধায়ক-মন্ত্রীরা।

উত্তপ্ত হয়ে থাকা ভাটপাড়া-কাঁকিনাড়ায় প্রতিনিধিদের পাঠাচ্ছে সব দলই। সপ্তাহ খানেক আগেই বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধিদল ঘুরে গিয়েছে অশান্ত এলাকা থেকে। এস এস অহলুওয়ালিয়ার নেতৃত্বাধীন সেই দল দিল্লি ফিরে গিয়ে অমিত শাহকে রিপোর্টও দিয়েছে। তবে গত শনিবার বিজেপি নেতারা ভাটপাড়া ছাড়তেই পরিস্থিতি ফের উত্তপ্ত হয়েছিল। পরে বামফ্রন্ট ও কংগ্রেসের যৌথ প্রতিনিধিদল ভাটপাড়ায় যায়। সে মিছিলকে এগোতেই দেয়নি পুলিশ। তা নিয়েও এলাকায় ধুন্ধুমার হয়। বৃহস্পতিবার বিশিষ্ট জনেরা উত্তপ্ত এলাকার পরিস্থিতি দেখতে যান। এর পর শুক্রবার গেলেন তৃণমূল নেতা-নেত্রীরা।

Advertisement

আরও পড়ুন: ভাটপাড়ায় বিশিষ্টজনেরা

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর বক্তব্যের ‘অপব্যাখ্যা’ করার অভিযোগ, উত্তপ্ত বিধানসভা

পরিস্থিতি যে উত্তপ্ত হতে পারে, তা পুলিশের অজানা ছিল না। তাই সকাল থেকেই ভাটপাড়া-কাঁকিনাড়ায় নিশ্ছিদ্র নিরাপত্তার বন্দোবস্ত করা হয়। তৃণমূলের প্রতিনিধিদের সফর ঘিরে কোথাও অশান্তির কোনও খবর মেলেনি।

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও। সাবস্ক্রাইব করুন আমাদের YouTube Channel - এ।



Tags:
Jai Shri Ramজয় শ্রী রাম BJP TMC Arjun Singhঅর্জুন সিংহ Bhatparaভাটপাড়া

আরও পড়ুন

Advertisement