Advertisement
১৯ এপ্রিল ২০২৪
mukul roy

Mukul Roy: বিজেপি-র রাজ্য নেতৃত্বের তালিকায় এখনও মুকুল! রয়েছে শোভন, বৈশাখীরও নাম

মুকুল বিজেপি-তে যাওয়ার পরে পরেই বিজেপি-র সর্বভারতীয় ওয়েবসাইট থেকে নাম বাদ দেওয়া হয় রায়সাহেবের। কিন্তু এখনও রয়েছেন রাজ্যের তালিকায়।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২১ ১৭:৫৫
Share: Save:

১৫ দিনের উপর হয়ে গিয়েছে মুকুল রায় বিজেপি ছেড়েছেন। কিন্তু রাজ্য বিজেপি-র ওয়েবসাইটে, দলের কার্যকারিণী কমিটির সদস্য (স্টেট এগজিকিউটিভ কমিটি মেম্বার) তালিকায় এখনও রয়েছে তাঁর নাম। একা মুকুল নন, তাঁর আগেই বিজেপি ছেড়ে যাওয়া শোভন চট্টোপাধ্যায় ও বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও রয়ে গিয়েছেন এই তালিকায়।

মুকুল রায় বিজেপি থেকে তৃণমূলে ফিরে গিয়েছেন গত ১১ জুন। তার পরে পরেই দলের সর্বভারতীয় ওয়েবসাইট থেকে মুকুলের সহ-সভাপতি পরিচয়-সহ নাম বাদ দেওয়া হয় । রাজ্য দফতরে মুকুলের ঘরের নেমপ্লেট খুলে ফেলা হয়। এর পরে কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুলের বিরুদ্ধে দলত্যাগ বিরোধী আইন কার্যকর করতে বিধানসভার স্পিকারকে চিঠিও দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আগামী ১৬ জুলাই তার শুনানি হওয়ার কথা।

কিন্তু এত কিছুর পরেও রাজ্য বিজেপি-র ওয়েবসাইটে দলের কার্যনির্বাহী কমিটির তালিকা থেকে মুকুলের নাম বাদ দেওয়া হয়নি। শোভন-বৈশাখী বিধানসভা নির্বাচনের আগেই বিজেপি ছাড়ার ঘোষণা করেন। প্রার্থী তালিকা ঘোষণার সময়ই পছন্দের আসন না পাওয়ার কথা জানিয়ে বিজেপি-র সব দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা বলেন কলকাতার প্রাক্তন মেয়র ও রাজ্যের মন্ত্রী শোভন ও তাঁর বান্ধবী। তার পরে এখনও তাঁদের নাম রয়ে গিয়েছে রাজ্য বিজেপি-র ওয়েবসাইটে।

ঘোষিত ভাবে দল না ছাড়লেও বিজেপি-র সঙ্গে সে ভাবে যোগাযোগই নেই এমন অনেক তৃণমূল ছেড়ে বিজেপি-তে আসা নেতার নামও যেমন দেখা যাচ্ছে ওয়েবসাইটের তালিকায়। ‘‘বিধানসভা নির্বাচনে ওরা আমায় প্রার্থী করলেও এখন আমি বিজেপি করি না’’ বলে সংবাদমাধ্যমে দাবি করা প্রাক্তন তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষালের নামও রয়েছে রাজ্য বিজেপি-র কার্যকারিণী সমিতির তালিকায়। নাম রয়েছে ডোমজুড়ে বিজেপি-র হয়ে লড়াইয়ে পরাজিত প্রাক্তন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়েরও। রাজীব অবশ্য সোশ্যাল মিডিয়ায় বিজেপি নিয়ে বেসুরো হলেও এখনও পর্যন্ত দল ছাড়ার কোনও ঘোষণা করেননি।

মঙ্গলবার বিজেপি-র কার্যকারিণী সমিতির বৈঠক। মূলত ভার্চুয়াল মাধ্যমে হলেও রাজ্য স্তরের নেতাদের দলীয় দফতরে আসতে বলা হয়েছে। তবে কি সেই বৈঠকে ডাক পাবেন এই নেতারাও? এমন প্রশ্নের জবাবে রাজ্যের অন্যতম সাধারণ সম্পাদক লকেট চট্টোপাধ্যায় বলেন, ‘‘আমি ওয়েবসাইট এর মধ্যে দেখিনি। হয়তো যাঁরা দায়িত্বে আছেন তাঁরা খেয়াল করেননি। আসলে বিধানসভা নির্বাচনের পর থেকে আক্রান্ত ও ঘরছাড়া কর্মীদের নিয়ে আমরা সকলেই ছোটাছুটি করছি এবং উদ্বেগে রয়েছি। তাতেই নজর এড়িয়ে গিয়েছে। তবে ভুল থাকলে নিশ্চয়ই সেটা ঠিক করে নিতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE