Advertisement
০১ মে ২০২৪
Asansol

রেল পার্কিং জ়োন বন্ধ করে দেওয়ায় ক্ষোভ আসানসোলে

সাধারণ বাসিন্দাদের অভিযোগ, রেল কর্তৃপক্ষ যদি আগে থেকে এই টেন্ডার করিয়ে রাখত, তা হলে ইদ, বিয়ের বাজার করার জন্য বা বাংলা নববর্ষের সময় যে সাধারণ মানুষেরা আসানসোল বাজারে আসেন, তাঁরা কোনও রকম সমস্যার সম্মুখীন হতেন না।

— নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ৩০ মার্চ ২০২৪ ২৩:৩৩
Share: Save:

পার্কিং জ়োন বন্ধ করে দিচ্ছে রেল। ফলে সমস্যায় আসানসোল বাজারে আগত সাধারণ বাসিন্দারা। আসানসল হটন রোড মোড়ে সিটি বাসস্ট্যান্ডের পাশে রয়েছে রেলের এই পার্কিং জ়োনটি। এখানে আসানসোল বাজারের ব্যবসায়ী থেকে শুরু করে বাজার করতে আসা সাধারণ বাসিন্দারা গাড়ি রেখে নিশ্চিন্তে বাজার করেন। পাশাপাশি রেলের এই পার্কিং জ়োনটি সারা দিন রাত খোলা থাকে বলে রাত বিরেতে যদি কেউ ট্রেন বা বাস ধরতে যায়, ওখানে গাড়ি রেখে নিশ্চিন্তে যেতে পারেন। এখন এই পার্কিং জ়োনটি বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় বহু মানুষ। এই বিষয়ে আসানসোল রেল ডিভিশনের সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার মার্শাল এ সিলভা জানান, ৩১ মার্চ টেন্ডার পিরিয়ড শেষ হয়ে যাচ্ছে। পুনরায় টেন্ডার করিয়ে এই পার্কিংটি চালু করা হবে, যার জন্য ১৫ থেকে ২০ দিন সময় লাগবে।

সাধারণ বাসিন্দাদের অভিযোগ, রেল কর্তৃপক্ষ যদি আগে থেকে এই টেন্ডার করিয়ে রাখত, তা হলে ইদ, বিয়ের বাজার করার জন্য বা বাংলা নববর্ষের সময় যে সাধারণ মানুষেরা আসানসোল বাজারে আসেন, তাঁরা কোনও রকম সমস্যার সম্মুখীন হতেন না। যত দিনে এই পার্কিং জ়োনটি শুরু হবে, তত দিনে বাংলা নববর্ষ বা ইদ সবই পার হয়ে যাবে।

অন্য দিকে আসানসোল বাজারের বিপরীতে আসানসোল পুরো নিগম কর্তৃপক্ষ একটি মার্কেট কমপ্লেক্স তৈরি করছে। যার ফলে ওখানেও একটি পার্কিং জ়োন কার্যত বন্ধ হয়ে গিয়েছে। এই অবস্থায় সাধারণ বাসিন্দারা কী করবেন, গাড়ির চালকেরা গাড়ি কোথায় রাখবেন, সেই নিয়ে কোনও সদুত্তর কারও কাছে নেই। ফলে বেশির ভাগ মানুষকে এই সমস্যা নিয়েই চলতে হবে।

এই বিষয়ে আসানসোলের মেয়র বিধান উপাধ্যায় বলেন, ‘‘আসানসোল রেল ডিভিশনের এই সময় এই ধরনের সিদ্ধান্ত নেওয়া একেবারে উচিত হয়নি। অবিলম্বে সাধারণ মানুষের কথা ভেবে রেল যেন উপযুক্ত ব্যবস্থা নেয়, সেই বিষয়ে পুরনিগম হস্তক্ষেপ করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asansol Indian Railways
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE