Advertisement
১৬ মে ২০২৪
Doctor assaulted

হাসপাতালেই চিকিৎসককে মারধর রোগীর, সুস্থ হয়ে ছাড়া পেতেই গ্রেফতার অভিযুক্ত

গত ৩ সেপ্টেম্বর চিকিৎসক যখন হাসপাতালের একটি ওয়ার্ডে রাউন্ড দিচ্ছিলেন, তখন তাঁকে বেধড়ক মারধর করার অভিযোগ রোগী প্রভাতের বিরুদ্ধে। শুক্রবার তাঁকে গ্রেফতার করে পুলিশ।

file image

চিকিৎসক নিগ্রহে গ্রেফতার এক। — ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৪
Share: Save:

হাসপাতালে যে চিকিৎসক তাঁর চিকিৎসা করছিলেন, তাঁকেই রাউন্ড দেওয়ার সময় বেধড়ক মারধরের অভিযোগ। রোগী সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেতেই তাঁকে গ্রেফতার করল বর্ধমান থানার পুলিশ। ধৃতকে আদালতে তোলা হলে তাঁকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ।

গত ৩ সেপ্টেম্বর বর্ধমান মেডিক্যাল কলেজের জেনারেল মেডিসিন বিভাগে রাউন্ড দিচ্ছিলেন চিকিৎসক অভিরূপ নাগ। সেখানেই ভর্তি ছিলেন পূর্ব বর্ধমানের গলসি থানার পরশুড়া গ্রামের বাসিন্দা প্রভাত শ্যাম। প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রভাত বিছানা থেকে উঠে গিয়ে অভিরূপকে মারধর করতে থাকেন। জখম চিকিৎসকের চিকিৎসাও হয় ওই হাসপাতালেই। ঘটনার দিনই থানায় অভিযোগ দায়ের করেন অভিরূপ। কর্তব্যরত অবস্থায় সরকারি কর্মীকে কাজে বাধা এবং মারধরের অভিযোগে মামলা রুজু করে তদন্তে নামে পুলিশ। চোখে চোখে রাখা হয় অভিযুক্ত প্রভাতকে। শুক্রবার সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পান প্রভাত। বাড়ি ফেরার উদ্দেশে হাসপাতালের বাইরে আসতেই তাঁকে গ্রেফতার করে পুলিশ।

ধৃত প্রভাতকে শুক্রবারই বর্ধমানের সিজেএম আদালতে তোলা হয়। বিচারবিভাগীয় হেফাজতে পাঠিয়ে ১২ সেপ্টেম্বর ধৃতকে ফের আদালতে পেশের নির্দেশ দেন বিচারক।

সরকারি হাসপাতালের সার্বিক নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে নিগৃহীত চিকিৎসকের অভিযোগ, ওয়ার্ডে যখন তখন রোগীর পরিজনেরা ঢুকে পড়েন। নিরাপত্তারক্ষীদের বলেও কাজের কাজ হয়নি। তাঁর দাবি, নিরাপত্তারক্ষীরা কড়া মনোভাব নিলেই এই সমস্যার সমাধান হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE