Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

‘অনাথ’ করে দেবেন, হুমকি দিলীপের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ এপ্রিল ২০১৮ ০৩:৪৩

কটু বাক্যে বিরোধীদের হুমকি প্রায়ই দেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এ বার তাঁর হুমকিতে গরম হয়ে উঠল পঞ্চায়েত ভোটের হাওয়া। বনগাঁর গোপালনগরের দিঘারি এলাকায় রবিবার দলীয় কর্মিসভায় দিলীপবাবু তৃণমূলের উদ্দেশে বলেন, ‘‘ওরা যে ভাষায় কথা বলে, আমরাও সেই ভাষাতেই কথা বলব। অনেক কামিয়েছেন পাবলিকের পয়সা ঝেড়ে। ভোগ করতে পারবেন না। ছেলে-মেয়েকে দেখার লোক থাকবে না। অনাথ করে দেব।’’ দিলীপবাবুর এই হুমকির পর তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিচ্ছে তৃণমূল।

পঞ্চায়েত ভোট পর্ব শুরুর আগেই দিলীপবাবু হুমকি দিয়েছিলেন, লড়াই এ বার শ্মশান পর্যন্ত টেনে নিয়ে যাবেন। তারই ধারাবাহিকতায় এ দিন দিঘারিতে তিনি আরও বলেন, ‘‘সকলের সামনে বলছি। পুলিশের সামনে বলছি। আমি লুকিয়ে বলি না। আর যেটা বলি, সেটা করি। পাবলিকের পয়সা ঝাড়ছেন, খাচ্ছেন, সুখে থাকুন। আমাদের চোখ দেখাবেন না, ধমকাবেন না। ছ’ফুট নীচে পাঠাব, না হয় উপর থেকে ছ’ফুট নামাব। যেটা পছন্দ, সেটা বেছে নিন। মায়ের দুধ খেয়ে থাকলে আমাদের লোকজনের গায়ে হাত দিয়ে দেখান।’’

দিলীপবাবুর এই শাসানির কথা জেনে তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘যিনি এই ধরনের কথা বলছেন, তিনি শুধু রাজনৈতিক উন্মাদ নন, হার্মাদ বললেও কম বলা হয়। ভোটের আগেই তিনি বলেছিলেন, শ্মশানে টেনে নিয়ে যাব। তার পর নানা উস্কানিমূলক কথা বলেই যাচ্ছেন। যারা জনবিচ্ছিন্ন, মানুষের রায়ের মুখোমুখি হতে ভয় পায়, তারাই এ ভাবে পরিবেশটা বিষিয়ে তুলতে চাইছে। তবে এখানে এ সব করে লাভ হবে না।’’ পার্থবাবু জানান, এই ধরনের প্ররোচনামূলক শাসানির পরেও কেন নির্বাচন কমিশন এখনও দিলীপবাবুর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না, সে ব্যাপারে ক্ষোভ জানিয়ে তাদের চিঠি দেবে তৃণমূল।

Advertisement

আরও পড়ুন

Advertisement