Advertisement
১৬ জুন ২০২৪

ভোটার তালিকা থেকে নাম কাটা গেল গুরুং, রোশনের

গুরুং-রোশনের বাড়ি গিয়ে দেওয়ালে নোটিসও সাঁটা হয়েছিল বলে নির্বাচন দফতরের দাবি।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ২৮ জুন ২০১৮ ০৪:১৬
Share: Save:

বহু বার নোটিস দেওয়া সত্ত্বেও নির্বাচন দফতরে হাজির না হওয়ার অভিযোগে ফেরার মোর্চা নেতা বিমল গুরুং, রোশন গিরির নাম দার্জিলিঙের ভোটার তালিকা থেকে বাদ গেল। বুধবার দার্জিলিং জেলা নির্বাচন দফতর থেকে এ কথা জানিয়ে বলা হয়েছে, বিমলের স্ত্রী আশা, দুই ছেলেমেয়ে, রোশনের স্ত্রীর নামও ভোটার তালিকা থেকে বাদ গিয়েছে। জেলা নির্বাচন দফতরের এক অফিসার জানান, ভোটার তালিকা সংশোধন, সংযোজনের সময়ে রুটিন মাফিক নোটিস পাঠানো হলেও যাঁরা হাজির হননি, তাঁদের নাম বাদ দেওয়া হয়েছে। গুরুং-রোশনের বাড়ি গিয়ে দেওয়ালে নোটিসও সাঁটা হয়েছিল বলে নির্বাচন দফতরের দাবি।

এই ব্যাপারে বিমল-রোশনের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। দু’জনেই আত্মগোপন করে রয়েছেন। গত জুনে দার্জিলিংয়ে গোলমালের সময়ে নাশকতা চালানোর অভিযোগে দু’জনের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। দু’জনেই সে সব মামলায় জামিন পাননি। ভোটার তালিকা থেকে নাম কেন কাটা হবে না— এই প্রশ্ন তুলে যখন বাড়িতে নোটিস সাঁটানো হয়েছিল, তখন রোশন এক বিবৃতিতে দাবি করেছিলেন, তাঁরা যথাসময়ে আইনি প্রক্রিয়া শুরু করবেন। রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে তাঁদের নাম ভোটার তালিকা থেকে বাদ দেওয়া হচ্ছে বলেও অভিযোগ করেছিলেন রোশন। বিনয় তামাং, অনীত থাপারা জানিয়েছেন, বিষয়টি নির্বাচন দফতরের প্রক্রিয়া। তৃণমূলের পাহাড় শাখার নেতাদের বক্তব্য, নির্বাচন দফতরের নোটিসের জবাব না দিলে এমনটা হওয়াই স্বাভাবিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE