Advertisement
০৩ মে ২০২৪
TMC-BJP Conflicts

আবাসের ‘বঞ্চিত’দের নিয়ে পাল্টা কৌশল বিজেপির

শুভেন্দু বলেন, “তৃণমূল সরকারের দুর্নীতির জন্য ১৭ লক্ষ মানুষ আবাস যোজনা থেকে বঞ্চিত হয়েছেন। তাদের মধ্যে থেকে এক লক্ষ প্রকৃত বঞ্চিত উপভোক্তাদের নিয়ে সমাবেশ হবে।”

An image of BJP

শুভেন্দু অধিকারী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ০৭:৫১
Share: Save:

১০০ দিনের বঞ্চনা ও বরাদ্দ টাকার দাবিতে কেন্দ্রীয় সরকারের উপর চাপ বাড়িয়ে যখন তৃণমূল কংগ্রেস দিল্লি ও কলকাতায় লাগাতার পথে নামছে, তখন পাল্টা আবাস যোজনায় দুর্নীতির অভিযোগে পথে নামার পরিকল্পনা করছে রাজ্য বিজেপি। পুজোর পর আবাস যোজনার প্রকৃত বঞ্চিত উপভোক্তাদের নিয়ে কলকাতায় সমাবেশের ঘোষণা করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শুভেন্দু বলেন, “তৃণমূল সরকারের দুর্নীতির জন্য ১৭ লক্ষ মানুষ আবাস যোজনা থেকে বঞ্চিত হয়েছেন। তাদের মধ্যে থেকে এক লক্ষ প্রকৃত বঞ্চিত উপভোক্তাদের নিয়ে সমাবেশ হবে। রাজ্য সভাপতিকে বলব দিন ঠিক করতে।”

এ দিন তিনি অভিযোগ করেন, “দুর্নীতি থেকে নজর ঘোরাতেই এই নাটক। মুখ্যমন্ত্রীর পরিবারের প্রত্যেককে নিয়োগ দুর্নীতিতে কেন্দ্রীয় সংস্থা ডেকেছে। যাতে সেখানে যেতে না হয়, তাই মুখ্যমন্ত্রীর নির্দেশে ‘কার্বাইডে পাকা’ নেতা এই নাটক করছেন।”

রাজভবনের সামনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ধর্নায় বসা নিয়েও সরব হয়েছেন শুভেন্দু। তিনি বলেন, “রাজভবন চত্বরে ১৪৪ ধারা জারি থাকে। সেখানে
এইভাবে বেআইনি জমায়েত করা যায় না। আমি অপেক্ষা করছি রাজ্যপাল কী ব্যবস্থা নেন, সেটা দেখার জন্য। সোমবারের মধ্যে কোনও ব্যবস্থা নেওয়া না হলে, আমি বিধায়কদের নিয়ে রাজভবন অভিযান করব।” অভিষেকের অবস্থান কর্মসূচিকে কটাক্ষ করে শুভেন্দু এ দিন বলেন, ‘‘ওই স্যান্ডউইচ খেয়ে, কুলার আর এসি চালিয়ে ওই সব ঢপের চপ, বৈভবের জীবন, মানুষ সব জানে। চাটার্ড ফ্লাইটে ঘোরে আর কোটি কোটি টাকার সম্পত্তি করেছে।’’

বিজেপির এই পাল্টা কর্মসূচি নিয়ে বিরোধী দলনেতার উদ্দেশে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘আপনাদের সভায় আমাকে ডাকবেন। আমি তালিকা নিয়ে যাব। আর আমাদের সভায় আপনারা আসুন। আমাদের কোনও প্রশ্নের উত্তর আপনাদের কাছে নেই। আপনাদের কথা ভুয়ো।’’

সেই সঙ্গে তিনি বলেন, ‘‘আমাদের জমায়েতের অর্ধেকও করতে পারবে না। ধর্নায় বসবেন, বসুন। দেখি, মানুষ কাকে সমর্থন করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC-BJP Conflicts Suvendu Adhikari TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE