Advertisement
০৮ ফেব্রুয়ারি ২০২৩
Saumitra Khan

ঝগড়ুটে, স্বামীকে সন্দেহ, অত্যাচার, আইনি নোটিসে বিস্ফোরক সৌমিত্র

শোনা যাচ্ছে, সুজাতাও পাল্টা অভিযোগ আনতে পারেন সৌমিত্রের বিরুদ্ধে। তাতেও ‘বিস্ফোরক’ সব অভিযোগ থাকতে পারে বলেই সূত্রের দাবি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

গ্রাফিক: শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২০ ১৪:১৮
Share: Save:

সোমবার দুপুরে স্ত্রী সুজাতা মণ্ডল খাঁকে বিবাহবিচ্ছেদের নোটিস দেওয়ার মৌখিক হুঁশিয়ারি দিয়েছিলেন বিজেপি সাংসদ তথা দলের রাজ্য যুব সভাপতি সৌমিত্র খাঁ। বেলা গড়াতেই তা বাস্তব রূপ পেল। সোমবারেই সুজাতাকে আইনি নোটিস পাঠিয়েছেন সৌমিত্র। তাতে স্ত্রী-র বিরুদ্ধে তুলেছেন একের পর এক বিস্ফোরক অভিযোগ। আনন্দবাজার ডিজিটালের হাতে এসে পৌঁছেছে সুজাতাকে পাঠানো সেই নোটিসের কপি।

Advertisement

সৌমিত্রর হয়ে সুজাতাকে আইনি নোটিসটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী সমীর কুমার। তাতে সুজাতাকে বিদ্ধ করা হয়েছে মারাত্মক সব অভিযোগে। সৌমিত্র-সুজাতা জুটির দীর্ঘ ১০ বছরের মসৃণ সম্পর্কে বড়সড় ফাটল ধরা পড়েছিল সোমবার। তা এ বার গড়াতে চলেছে আইনি লড়াইয়ের দিকেও। শোনা যাচ্ছে, সুজাতাও পাল্টা অভিযোগ আনতে পারেন সৌমিত্রের বিরুদ্ধে। তাতেও ‘বিস্ফোরক’ সব অভিযোগ থাকতে পারে বলেই সূত্রের দাবি। যদিও আনুষ্ঠানিক ভাবে এই খবরের কোনও সত্যতা মেলেনি।

কিন্তু সুজাতার বিরুদ্ধে কী কী অভিযোগ? তাঁর উদ্দেশে সৌমিত্রর আইনজীবী লিখেছেন—

• আপনি এবং আমার মক্কেল গত ৬ মাস ধরে আলাদা রয়েছেন। আপনাদের দু’জনের মধ্যে গত ৬ মাস ধরে আন্তরিক সম্পর্কও নেই।

• আমার মক্কেল বুঝতে পেরেছেন যে আপনি হাইপারটেনশনে ভোগেন এবং ঝগড়ুটে।

• বিয়ের পর থেকে আপনি আমার মক্কেলকে পরিবারের থেকে আলাদা থাকার জন্য জোর করতেন। আপনি শুধু আমার মক্কেলই নয়, তাঁর বাবা-মা এবং আত্মীয়দের সঙ্গেও ঝগড়া করতেন এবং তাঁদের গায়ে হাতও দিতেন।

• বিয়ের পর থেকেই আপনি আমার মক্কেলের চরিত্র নিয়ে সন্দেহ করতেন। তাঁকে গালিগালাজ করতেন এবং মারধর করতেন। এমনকি তাঁকে নিজের বাড়ি থেকেই তাড়িয়ে দেওয়ার হুমকি দিতেন।

• আমার মক্কেল ২০১৯-এর লোকসভা নির্বাচনে জেতার পর থেকে আপনি বিজেপিতে উঁচু পদ পাইয়ে দেওয়ার জন্য তাঁর উপর ক্রমাগত চাপ দিচ্ছিলেন। কিন্তু বিজেপি এমন একটা দল যেখানে স্বজনপোষণের কোনও ঠাঁই নেই। বিজেপিতে জায়গা না পাওয়ার পর থেকেই আপনি আমার মক্কেলকে চাপ দিতে থাকেন এবং গালিগালাজ করতে থাকেন।

• এর পর আপনি আমার মক্কেলকে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার জন্য চাপ দিতে থাকেন। কারণ, তৃণমূল আপনাকে পদের লোভ দেখিয়েছিল। কিন্তু আমার মক্কেল যখন আপনার দাবি মানতে অস্বীকার করেন তখন আপনি শুধু তাঁকে গালিগালাজই করেননি, তাঁকে মারধর করেন এবং ছেড়ে চলেও যান।

• আমার মক্কেল বুঝতে পেরেছেন, আপনি তাঁর মানসিক অত্যাচারের কারণ হয়ে উঠতে পারেন। শুধু মাত্র ব্যক্তিগত জীবনই নয় তাঁর সামাজিক জীবনেও ক্ষতি করতে পারেন। আমার মক্কেল এক জন বিশিষ্ট ব্যক্তি। তাঁর সামাজিক জীবনে কোনও কলঙ্ক নেই।

এই চিঠিই আইনজীবী মারফত সুজাতাকে পাঠিয়েছেন সৌমিত্র খাঁ।

Advertisement

আরও পড়ুন: শুরু পূর্ব বর্ধমানে, জেলায় জেলায় শুভেন্দু-সফরে গাইড দিলীপ

আরও পড়ুন: বিবেকানন্দের জন্মদিনে ফের বঙ্গসফরে আসতে পারেন অমিত

ওই আইনি নোটিসে আরও বলা হয়েছে সৌমিত্র সুজাতার সঙ্গে ‘পারস্পরিক সম্মতির ভিত্তি’তে দ্রুত বিবাহবিচ্ছেদে আগ্রহী। এমনকি, তিনি তাঁর সমস্ত স্থাবর এবং অস্থাবর সম্পত্তির দাবিও ছাড়তে প্রস্তুত। নোটিসে বলা হয়েছে, সৌমিত্র ভেবেছিলেন, ভবিষ্যতে স্ত্রীর ব্যবহারে পরিবর্তন আসবে। উল্টে তাঁর এবং তাঁর পরিবারের উপর সুজাতার অত্যাচারের মাত্রা সহ্যের বাইরে চলে গিয়েছে। ২০২১ সালের বিধানসভা ভোটের আগে থেকেই রাজ্য রাজনীতিতে টানাপড়েন শুরু হয়েছে। রোজই বদলে যাচ্ছে দৃশ্যপট। শুভেন্দু অধিকারীর বিজেপিতে যোগদানের রেশ কাটতে না কাটতেই সোমবার সৌমিত্রজায়ার দলবদলকে ঘিরে তৈরি হয়েছে বেনজির নাটকীয় মুহূর্ত। সেই আবেগঘন ‘ঘরোয়া’ লড়াই এখন আদালতের দরজায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.