Advertisement
২৬ জুন ২০২৪
Sukanta Majumder attacks Mamata Banerjee

মুখ্যমন্ত্রীর কেন্দ্রবিরোধী ধর্নার দিন বাছাই নিয়ে বিতণ্ডা, বিজেপির সুকান্তের আক্রমণ মমতাকে

কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে চলতি মাসের শেষ বুধ ও বৃহস্পতিবার ধর্নায় বসবেন বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধে সমস্যা নেই, বৃহস্পতিবার নিয়ে আপত্তি।

BJP leader Sukanta Majumder attacks Mamata Banerjee and TMC for agitation on the day of Ram Navami

মমতার ধর্না, আক্রমণ সুকান্তের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৫:৩৯
Share: Save:

কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে ধর্নায় বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ওড়িশার উদ্দেশে রওনা দেওয়ার আগে কলকাতা বিমানবন্দরে তিনি জানিয়েছেন, আগামী ২৯ এবং ৩০ মার্চ আম্বেডকর মূর্তির পাদদেশে তিনি টানা দু’দিনের ধর্নায় বসবেন। ১০০ দিনের কাজের বকেয়া টাকা-সহ একাধিক কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী। সেই দাবি আদায়েই ধর্নায় বসতে চলেছেন তিনি।

মমতার এই ঘোষণার পরেই টুইট করে দিন নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। মমতার ধর্নার দ্বিতীয় দিন ৩০ মার্চ, বৃহস্পতিবার রামনবমী। গত বেশ কয়েক বছর ধরেই এই দিনটায় পশ্চিমবঙ্গে বিজেপি-সহ বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন শোভাযাত্রা বার করে। এই দিনটিকে মমতা কেন তাঁর ধর্নার জন্য বেছেছেন তা নিয়েই প্রশ্ন তুলেছেন সুকান্ত। টুইটে লিখেছেন, ‘‘এটা দুঃখের বিষয় যে, বাংলার শাসকদলের মধ্যে ‘হিন্দুফোবিয়া’ কাজ করছে। সাগরদিঘিতে হার সেই প্যান্ডোরার বাক্স আবার খুলে দিয়েছে। এই ধরনের ঘৃণাপ্রকাশের নজির লজ্জাজনক।’’

বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্প বাবদ রাজ্যের পাওনা নিয়ে রাজনৈতিক বিতর্ক চলছেই। এক দিকে, রাজ্য সরকারের বক্তব্য, কেন্দ্র বাংলাকে বঞ্চিত করতেই টাকা আটকে রেখেছে। অন্য দিকে, কেন্দ্র এবং বিজেপির বক্তব্য, হিসাব না দেওয়ার জন্যই টাকা পাচ্ছে না বাংলা। মঙ্গলবার মমতা এমন অভিযোগও তুলেছেন যে, রাজ্য বিজেপির অসত্য অভিযোগের জন্যই কেন্দ্রীয় বরাদ্দ থেকে বঞ্চিত বাংলা। এর প্রতিবাদেই ধর্না কর্মসূচি তাঁর। এ বার সেই কর্মসূচি ঘোষণার সঙ্গে সঙ্গেই নতুন বিতর্ক শুরু হয়ে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Sukanta Majumdar TMC BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE