Advertisement
১৯ এপ্রিল ২০২৪
local train

Local Train: লোকাল ট্রেন চালুর দাবিতে সরব বিজেপি, লকডাউন ‘খামখেয়ালি’ বলে চিঠি রেলমন্ত্রীকে

৬ মে রাজ্যে করোনা রুখতে কড়া বিধিনিষেধ চালু করে। তখন থেকে রাজ্যে লোকাল ট্রেন এবং কলকাতায় মেট্রো চলাচল বন্ধ রয়েছে।

লোকাল ট্রেন চালুর দাবিতে বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তর চিঠি রেলমন্ত্রীকে।

লোকাল ট্রেন চালুর দাবিতে বিজেপি সাংসদ স্বপন দাশগুপ্তর চিঠি রেলমন্ত্রীকে। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ১৫:০১
Share: Save:

রাজ্যে যে কার্যত লকডাউন পরিস্থিতি চলছে তার নিন্দা আগেই করেছে বিজেপি। এ বার রেলমন্ত্রীকে চিঠি দিয়ে লোকাল ট্রেন চালু করার দাবি জানাল গেরুয়া শিবির। দলের রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত বৃহস্পতিবারই এই দাবি জানিয়ে রেলমন্ত্রী পীযূষ গয়ালকে একটি চিঠি পাঠিয়েছেন। সেই চিঠি-সহ টুইটও করেছেন স্বপন। লিখেছেন, ‘রাজ্যে এখন যে লকডাউন চলছে তা খামখেয়ালি এবং শৃঙ্খলাহীন।’

বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পরে গত ৬ মে রাজ্য করোনা রুখতে কড়া বিধিনিষেধ চালু করে। রাজ্য সরকার সেটাকে লকডাউন না বললেও কার্যত সেই পরিস্থিতিই তৈরি হয়। লোকাল ট্রেন চলাচল সেই থেকেই বন্ধ রয়েছে। সম্প্রতি বিধিনিষেধে রাজ্য সরকার অনেক ছাড় দিলেও এখনও লোকাল ও মেট্রো রেল চালুর অনুমতি দেওয়া হয়নি। সম্প্রতি তা নিয়ে যাত্রী বিক্ষোভও হয়েছে।

লোকাল ট্রেনের দাবিতে সম্প্রতি বিক্ষোভও হয়েছে অনেক জায়গায়।

লোকাল ট্রেনের দাবিতে সম্প্রতি বিক্ষোভও হয়েছে অনেক জায়গায়। ফাইল চিত্র

বৃহস্পতিবার থেকেই রাজ্যে বিধিনিষেধে নতুন ছাড় শুরু হচ্ছে। এই সময় ট্রেল চলাচল স্বাভাবিক না হলেও কিছু ছাড় মিলবে বলে আশা করা হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্টই জানিয়েছেন, ‘‘এখন ট্রেন চালালে করোনা সংক্রমণ এক লাফে বেড়ে যাবে।’’ তারই বিরোধিতা করে রেলমন্ত্রীকে পাঠানো চিঠিতে স্বপন দাবি করেছেন, গত ১৫ দিনে রাজ্যে লকডাউন পরিস্থিতিতে অনেক ছাড় মিলেছে। অফিস, থেকে রেস্তরাঁ, জিম, সেলুন ও পার্লার চালু হয়েছে। লোকাল বাসও চালু হয়েছে। কিন্তু ট্রেন চালু না হওয়ায় সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে। যে অল্পসংখ্যক গণপরিবহণ চালু রয়েছে তাতে খুবই ভিড় হচ্ছে।

এই দাবির সঙ্গে গয়ালকে চিঠিতে স্বপন লিখেছেন, ‘বাংলার সাধারণ মানুষের সুবিধা করে দিতে রেলমন্ত্রী হিসেবে এবং ব্যক্তিগত ভাবে আপনি আশা করি উদ্যোগী হবেন। আমি বিশ্বাস করি, বাংলার মানুষ আপনার পদক্ষেপের আশায় রয়েছেন।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE