Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

WB Politics: মমতার বিরুদ্ধে এফআইআর দিলীপের, নির্বাচনের আগে উস্কানির অভিযোগ বিজেপি-র রাজ্য সভাপতির

মমতার ‘বহিরাগত’, ‘খেলা হবে’ স্লোগানের ফলে ভোটের পরে বিজেপি কর্মীদের খুন, বাড়ি ভাঙচুর ও ধর্ষণের মতো ঘটনা ঘটেছে বলে অভিযোগ দিলীপের।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১৪:১০
Share: Save:

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মেদিনীপুরের কোতোয়ালি থানায় এই এফআইআর দায়ের করেছেন তিনি। দিলীপের অভিযোগ, ভোটের আগে মমতার একাধিক ‘উস্কানিমূলক’ মন্তব্যের ফলে ভোট পরবর্তী হিংসার ঘটনা ঘটছে। তার দায় মমতাকে নিতে হবে বলে দাবি করেছেন তিনি।

এফআইআরে দিলীপের অভিযোগ, নির্বাচনের আগে মমতা বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বকে বার বার ‘বহিরাগত’ বলে উল্লেখ করেছেন। এই বক্তব্যের ফলে ভিন্ন রাজ্যে বসবাসকারী ও কাজের সুত্রে যাওয়া বাঙালিরা আতঙ্কিত হয়ে পড়েছেন। তাঁদের সুরক্ষার সংশয় দেখা দিয়েছে। এই দায় মমতার বলেই অভিযোগ দিলীপের।

বিজেপি-র রাজ্য সভাপতি আরও অভিযোগ করেছেন, নির্বাচনী প্রচারে গিয়ে বার বার কেন্দ্রীয় বাহিনীকে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী। সেই কথা শুনে তৃণমূল কর্মীরা অনেক জায়গায় অস্ত্র নিয়ে কেন্দ্রীয় বাহিনীকে আক্রমণ করেছেন। ফলে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছে।

তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান ও ভোট পরবর্তী হিংসার ঘটনার দায়ও মমতার উপরেই চাপিয়েছেন দিলীপ। এফআইআরে তিনি লিখেছেন, মমতার এই 'খেলা হবে' স্লোগানের ফলে নির্বাচনের পরে বিজেপি কর্মীদের খুন, বাড়ি জ্বালিয়ে দেওয়া ও ধর্ষণের মতো একাধিক ঘটনা ঘটেছে। অথচ রাজ্য পুলিশ নীরব দর্শক হয়ে থেকেছে। এই সব ঘটনাকে ‘সাজানো’ আখ্যা দিয়ে পরিস্থিতি আরও জটিল করে তুলেছেন মমতা। এর ফলে রাজ্যে গণতন্ত্র বিপন্ন।

এই সব কারণে এফআইআর দায়ের করে মমতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ দাবি করেছেন বিজেপি-র রাজ্য সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee BJP TMC Dilip Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE