Advertisement
০২ মে ২০২৪
WBCUPA

পিছিয়ে ওয়েবকুপা

তৃণমূল সরকার এই রাজ্যে দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও শিক্ষকদের মধ্যে দলের কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সে ভাবে যে প্রভাব ফেলতে পারেনি, তা বক্তাদের কথায় স্পষ্ট।

bratya basu

ব্রাত্য বসু। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ০৭:০৬
Share: Save:

লোকসভা ভোটের আগে দলের কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠনকে (ওয়েবকুপা) চাঙ্গা করতে উদ্যোগী হলেন রাজ্যের শিক্ষামন্ত্রী তথা এই সংগঠনের সদ্য গঠিত রাজ্য কমিটির সভাপতি ব্রাত্য বসু।

১০ মার্চ দলের ‘জনগর্জন সভা’র প্রস্তুতি হিসেবে মঙ্গলবার মহাবোধি সোসাইটি হলে ওয়েবকুপার ডাকা সভায় বক্তাদের অধিকাংশই জানান, বাম নেতৃত্বাধীন কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (ওয়েবকুটা) থেকে তারা অনেকটাই পিছিয়ে। কলেজ, বিশ্ববিদ্যালয়গুলির স্টাফরুমে ওয়েবকুটার সদস্যদের কাছে তাঁরা কোণঠাসা হয়ে থাকেন বলেও অনেকে জানান। ওয়েবকুপা করেন বলে নানা রকম অপ্রীতিকর পরিস্থিতির মুখেও তাঁদের পড়তে হয়।

তৃণমূল সরকার এই রাজ্যে দীর্ঘদিন ক্ষমতায় থাকলেও শিক্ষকদের মধ্যে দলের কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সে ভাবে যে প্রভাব ফেলতে পারেনি, তা বক্তাদের কথায় স্পষ্ট। ওয়েবকুপার প্রাক্তন সভানেত্রী ও বর্তমান সাধারণ সম্পাদক কৃষ্ণকলি বসু বছর কয়েক আগে থেকে ওয়েবকুপার কার্যত নিষ্ক্রিয় হয়ে পড়ার বিষয়টি তুলে ধরেন। সেই সময় অধ্যক্ষ পরিষদই সর্বেসর্বা হয়ে ওঠে বলে তাঁর অভিযোগ। শিক্ষামন্ত্রীর বক্তব্য, সাংগঠনিক ভাবেই যা করার করতে হবে। লোকসভা ভোটের প্রচারে এই সংগঠন কী ভাবে সক্রিয় হবে, সেই বিষয়েও বার্তা দেন শিক্ষামন্ত্রী। সংগঠনের অন্যতম সহ-সভাপতি মণিশঙ্কর মণ্ডলের বক্তব্য, ভার্চুয়াল নয়, সংগঠনকে অ্যাকচুয়ালে পরিণত করতে গেলে জেলার প্রান্তিক কলেজ, বিশ্ববিদ্যালয়গুলির গেটে পৌঁছতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WBCUPA West Bengal Education Bratya Basu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE