Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

নদিয়া সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা, গুলিতে মৃত মহিলা, আহত বিএসএফ জওয়ান

অনুপ্রবেশে বাধা পাওয়ায় বিএসএফ-কে লক্ষ্য করে লাঠি, ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ। আত্মরক্ষার কারণেই বাধ্য হয়ে গুলি চালানো হয়, দাবি বিএসএফ-এর।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ ডিসেম্বর ২০২০ ১৮:৫৯
Save
Something isn't right! Please refresh.
আহত বিএসএফ জওয়ান—নিজস্ব চিত্র

আহত বিএসএফ জওয়ান—নিজস্ব চিত্র

Popup Close

নদিয়া সীমান্তে কাঁটাতার কেটে এ রাজ্যে অনুপ্রবেশের চেষ্টা রুখে দিল বিএসএফ। যদিও এই ঘটনায় মৃত্যু হয়েছে এক বাংলাদেশি মহিলার। আহত হয়েছেন এক বিএসএফ জওয়ান।

বিএসএফ সূত্রে জানা গিয়েছে, সোমবার দুপুরে নদিয়ার পাকুড়িয়া বিওপি (বর্ডার আউট পোস্ট) এলাকায় কাঁটাতার কেটে অনুপ্রবেশের চেষ্টা করছিল বেশ কয়েক জন। এ পার থেকে তাঁদের সাহায্য করা হচ্ছিল। বিষয়টি নজরে পড়ে কর্তব্যরত বিএসএফ-কর্মীদের। সঙ্গে সঙ্গেই পদক্ষেপ করা হয়। অনুপ্রবেশে বাধা পাওয়ায় বিএসএফ-কে লক্ষ্য করে লাঠি, ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ করা হয় বলে অভিযোগ। বিএসএফ-এর দাবি, প্রথমে শূন্যে গুলি চালিয়ে সতর্ক করা হয়। কিন্তু এর পরেও তাদের নিয়ন্ত্রণে আনা যাচ্ছিল না। আত্মরক্ষার কারণেই বাধ্য হয়ে হাঁটুর নীচে লক্ষ্য করে গুলি চালানো হয়। ভয়ে ওই সময় ঘটনাস্থল থেকে পালিয়ে যায় হামলাকারীরা। পরে তল্লাশির সময় দেখা যায়, কাঁটাতারের কাছে গুলিবিদ্ধ অবস্থায় এক মহিলা অনুপ্রবেশকারী পড়ে রয়েছেন। তাঁকে সঙ্গে সঙ্গে বগুলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে কৃষ্ণনগর জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

আরও পড়ুন : ভুল করলে সুজাতা, আমি কি পাপী? স্ত্রী-র দলত্যাগে অশ্রুসজল সৌমিত্র

Advertisement

বিএসএফ-এর দাবি, নিহত মহিলা সাহরন হালদার (৪৫) বাংলাদেশের খুলনা জেলার বাসিন্দা। আহত বিএসএফ জওয়ারের অবস্থা আশঙ্কাজনক নয়। হাঁসখালি থানায় একটি এফআইআর নথিভুক্ত করা হচ্ছে বিএসএফএর তরফে। বিএসএফের তরফে জানানো হয়েছে, সীমান্ত একা দিয়ে অবৈধ ভাবে অনুপ্রবেশ, চোরাচালান-সহ বিভিন্ন বেআইনি কার্যকলাপ রুখতে কড়া নজরদারি চলেছে। এই ঘটনা ইচ্ছাকৃত নয়। প্রাণহানির আশঙ্কা এবং সরকারি সম্পত্তি ক্ষতি রুখতেই প্রয়োজনীয় পদক্ষেপ করা হয়েছে।

আরও পড়ুন : ‘দুয়ারে সরকার’ বিশ্বের কাছে মডেল, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement