Advertisement
১১ মে ২০২৪
Subiresh Bhattacharya

সুবীরেশকে এখনই জামিন দিল না আদালত, আপাতত জেলেই থাকবেন নিয়োগ দুর্নীতি মামলার অভিযুক্ত

মঙ্গলবার নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং সুবীরেশ ভট্টাচার্য কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেন। বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চে এই আবেদন জানানো হয়।

আপাতত জামিন পেলেন না সুবীরেশ ভট্টাচার্য।

আপাতত জামিন পেলেন না সুবীরেশ ভট্টাচার্য। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৩:০৭
Share: Save:

স্কুল সার্ভিস কমিশনের প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে এখনই জামিন দিল না কলকাতা হাই কোর্ট। তদন্ত কোন পর্যায়ে রয়েছে সিবিআইয়ের কাছে তা জানতে চাইল বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২১ ডিসেম্বর। ফলে এখন সুবীরেশকে জেলেই থাকতে হচ্ছে।

গত মঙ্গলবার শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় ধৃত কল্যাণময় গঙ্গোপাধ্যায় এবং সুবীরেশ কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেন। এই মামলায় বৃহস্পতিবার সিবিআইয়ের কাছে একাধিক প্রশ্ন তুলে রিপোর্ট চায় হাই কোর্ট। আদালত জানায়, নিয়োগ দুর্নীতির তদন্ত কী পর্যায়ে রয়েছে, তদন্ত শেষ করতে আর কতদিন লাগতে পারে? এই তদন্তের জন্য সুবীরেশকে হেফাজতে রাখার প্রয়োজন রয়েছে কি, না? দুর্নীতিতে তাঁর কী ভূমিকা রয়েছে, তাঁর বিরুদ্ধে আর কোন মামলা বিচারাধীন রয়েছে তা সিবিআইকে রিপোর্ট দিয়ে জানাতে হবে।

শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় গত ১৯ সেপ্টেম্বর উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তথা এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশকে নিজাম প্যালেসে তলব করে গ্রেফতার করেছিল সিবিআই। আদালতে ইতিমধ্যেই তদন্তকারী সংস্থার তরফে জানানো হয়েছে, সুবীরেশ এসএসসির চেয়ারম্যান থাকাকালীন তাঁর নির্দেশেই কিছু নির্দিষ্ট পরীক্ষার্থীর মার্কশিটের নম্বর বদল করা হয়েছিল। নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে সিবিআইকে সহযোগিতা না করার অভিযোগও আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।

এসএসসি দুর্নীতি মামলায় গত ১৫ সেপ্টেম্বর টানা জেরার পরে গ্রেফতার করা হয়েছিল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়কে। ২০১০ সাল থেকে টানা প্রায় ১০ বছর মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি থাকাকালীন শিক্ষক নিয়োগের দুর্নীতিতে কল্যাণময়ের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে সিবিআইয়ের অভিযোগ। এর আগে বিশেষ সিবিআই আদালত এবং হাই কোর্টে সুবীরেশ এবং কল্যাণময়ের জামিনের আবেদন খারিজ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE