Advertisement
২৭ এপ্রিল ২০২৪
SSC Exam

উচ্চ প্রাথমিকে স্বচ্ছ তালিকার দাবিতে হাই কোর্টে মামলা চাকরিপ্রার্থীদের একাংশের

মামলাকারীদের অভিযোগ, ইন্টারভিউয়ের তালিকায় বেশি নম্বর পাওয়া অনেক প্রার্থীর নাম নেই। আবার কম নম্বর পাওয়া অনেকের নাম রয়েছে।

উচ্চ প্রাথমিক নিয়ে ফের মামলা দায়ের

উচ্চ প্রাথমিক নিয়ে ফের মামলা দায়ের ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ১৯:১৫
Share: Save:

উচ্চ প্রাথমিকে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ হওয়ার পর থেকেই তাতে অস্বচ্ছতা ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ বার এই বিষয়ে মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে। মামলাকারীদের দাবি, নতুন করে স্বচ্ছ তালিকা প্রকাশ করতে হবে।

হাই কোর্টে মামলা দায়ের করেছেন পূর্ব বর্ধমানের অভিজিৎ ঘোষ ও মুর্শিদাবাদের মহম্মদ সারিকুল ইসলাম। তাঁদের মূল অভিযোগ, ইন্টারভিউয়ের তালিকায় মোট নম্বরের উল্লেখ নেই। তার ফলে বেশি নম্বর পাওয়া অনেক প্রার্থীর নাম নেই তালিকায়। আবার কম নম্বর পাওয়া অনেকের নাম রয়েছে। তাঁরা এই বিষয়ে ইতিমধ্যেই সল্টলেকে স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) দফতরের সামনে বিক্ষোভ দেখিয়েছেন। কিন্তু এসএসসি-র তরফে কিছু বলা হয়নি। তাই আদালতের দ্বারস্থ হয়েছেন তাঁরা। অবিলম্বে প্রকাশিত তালিকা বাতিল করে মোট নম্বর উল্লেখ করে স্বচ্ছ তালিকা প্রকাশ করার আবেদন করেছেন তাঁরা। আগামী সোমবার এই মামলার শুনানি হতে পারে আদালতে।

গত সোমবার উচ্চপ্রাথমিক ১৪৩৩৯ পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ হয়। ‘টিচার এলিজিবিলিটি টেস্ট’ বা টেটের যে-তালিকা প্রকাশ করা হয়, সেই তালিকাভুক্ত প্রার্থীদের কেউ ২০১২ সালে টেট দিয়েছেন, কেউ দিয়েছেন ২০১৪ সালে। টেটের প্রথম মেধা-তালিকা প্রকাশ হয় ২০২০ সালে। কিন্তু স্বচ্ছতার অভিযোগে মামলা হওয়ায় সেই প্যানেল বাতিল করে পুনরায় ইন্টারভিউ নিয়ে নতুন ভাবে প্যানেল তৈরি করতে বলে কলকাতা হাই কোর্ট। এ বার নতুন তালিকা নিয়েও মামলা দায়ের হল হাই কোর্টে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court SSC Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE