Advertisement
২৬ এপ্রিল ২০২৪
মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৫:৪৪
Share: Save:
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৫:১৫ key status

শুভেন্দু আমাকে ধমক দিয়ে গেলেন: মমতা

‘শুভন্দু অধিকারী আমাদের ধমকি দিয়ে গেলেন’ বললেন মমতা। জানালেন, বিজেপি ছেড়ে তৃণমূলে আসা বিধায়ক কৃষ্ণ কল্যানী তাঁকে জানিয়েছেন, শুভেন্দু আয়করের নোটিস দেওয়ার হুমকি দিয়েছেন। মমতা বললেন, তাহলেই বুঝুন কে আয়কর দফতর চালায়, কে-ই বা চালায় সিবিআই। 

timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৫:০৯ key status

পেগাসাস কেনার প্রস্তাব আমার কাছেও এসেছিল

মমতা বললেন, ‘‘পোগাসাস কেনার প্রস্তাব আমার কাছেও এসেছিল। কিন্তু আমি কিনিনি। বিজেপি শাসিত রাজ্য কিনেছিল।’’ মমতা জানালেন, মানুষের বাক স্বাধীনতার কথা ভেবেই তিনি পেগাসাস কেনেননি। কিন্তু চন্দ্রবাবুর শাসনকালে অন্ধ্র পেগাসাস সফটওয়্যার কিনেছিল। মমতা বললেন, এখন সেই পেগাসাসের জন্যই আমার ফোন ট্যাপ করা হচ্ছে। কারও সঙ্গে কথাও বলা যাবে না। 

Advertisement
timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৫:০৩ key status

রাষ্ট্রপতি ভোটে আামাদের সাহায্য জরুরি

বিজেপির বিরুদ্ধে পাঁচ রাজ্যে ভোটে জয়ের জন্য রিগিংয়ের অভিযোগ মমতার। বললেন, ‘‘ওরা উত্তরপ্রদেশে জিতেছে কিন্তু ৫৪টি আসন হারিয়েছে, রাষ্ট্রপতি ভোটে আমরা সহযোগিতা না করলে বৈতরনী পার হবে না।’’ মমতা জানালেন, ‘সবাই এক হলে রাষ্ট্রপতি নির্বাচনে ধাক্কা দেওয়া সম্ভব।’

timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৪:৫৬ key status

নন্দীগ্রামে পুলিশের সঙ্গে কানাকানি কথা হয়েছে : মমতা

মমতা বললেন নন্দীগ্রাম লুঠ করার জন্য পুলিশের সঙ্গে কানাকানি কথা বলতে দেখেছি। কিন্তু কাঁথির পুলিশকর্মী কী ভাবে মারা গেলেন? তাঁর স্ত্রী তো এফআইআর করেছিলেন। তার কোনও সমাধান হল না কেন? নাম না করে কাঁধির অধিকারী পরিবারকে ইঙ্গিত করে মমতা বললেন, পিতা-পুত্র সব দীর্ঘজীবী হোক।

timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৪:৪৯ key status

দুই কাউন্সিলরের মৃত্যু নিয়েও বললেন মমতা

মমতা বললেন, ‘‘অনুপম ভাল ছেলে, মারা  গিয়েছে আর ঝালদায় কাউন্সিলরের মৃত্যর ঘটনায় একজন তৃণমূল কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এদিকে শীতলখুচিতে ভোটের সময় চারজন মারা গেল তাদের বিচার হচ্ছে না। তদন্তের জন্য ডাকা হলে জবাব আসছে, ভার্চুয়ালি হাজিরা দেব।’’ মমতা বলেছেন, ‘‘তুমি অভিযোগ করে এখন পালিয়ে যাচ্ছ। তার মানে কি তুমি বিচার ব্যবস্থাকে ভুল পথে চালিত করছ?’’

timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৪:৪৫ key status

বিজেপির ওয়াক আউট

মমতার বক্তৃতা চলাকালীনই বিধানসভার কক্ষ ত্যাগ  বিজেপি বিধায়কদের। মমতা বললেন ওরা ভয় পেয়ে পালিয়ে গেল। বিজেপির বিধায়কদের লক্ষ্য  করে মমতা বললেন, ওরা পালিয়ে গেল এই ভয়ে যদি আমি গরু পাচার, বালি খাদান, পরিবহন সংক্রান্ত কেলেঙ্কারির কথা বলে দিই। 

Advertisement
timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৪:৪৩ key status

অগ্নিমিত্রাদের প্রশ্নের জবাব

বাজেটের নির্ভয়া তহবিল নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি-র মহিলা বিধায়কেরা। মমতা জানালেন, নির্ভয়া ফান্ডে ৯২ কোটি টাকা এসেছিল। তার মধ্যে ৫৪ কোটি টাকা খরচ হয়েছে। বাকি খরচ হবে। 

timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৪:৪০ key status

‘সব প্রশ্নের জবাব দেব ’বললেন মমতা

মমতা জানালেন, তিনি সব প্রশ্নের জবাব দেবেন। অর্থাৎ রাজ্যে এ যাবৎ হওয়া  বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলতে পারেন। 

timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৪:৩৭ key status

প্রথমেই বাজেট অধিবেশন শুরুর দিনের ঘটনা প্রসঙ্গ

মমতার বক্তৃতার শুরুতেই উঠে এল বাজেট অধিবেশন শুরুর দিনের বিজেপি-র বিধায়কদের বিক্ষোভের প্রসঙ্গ। 

timer শেষ আপডেট: ১৬ মার্চ ২০২২ ১৩:১৮

বিধানসভায় ভাষণ শুরু মমতার

বিধানসভায় ভাষণ দিতে শুরু করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত সোমবার থেকে রাজ্যের বাজেট অধিবেশনে শুরু হয়েছে। তারপর বাজেট প্রসঙ্গে বক্তৃতা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। বুধবার তিনি রাজ্যের আইনসৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখতে পারেন বলে অনুমান। সেক্ষেত্রে রাজ্যে সাম্প্রতিক দুই কাউন্সিলরের হত্যাকাণ্ডের প্রসঙ্গও মমতার বক্তৃতায় উঠে আসতে পারে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement
Advertisement

Share this article

CLOSE