Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Coast Guard

সমুদ্র থেকে জেলেদের উদ্ধার করল উপকূলরক্ষী

সূত্রের খবর, উত্তর বঙ্গোপসাগরে টহলের সময় চোখে পড়ে জলে ভাসছেন এক দল লোক। আশপাশে ছড়ানো জাল ভাসানোর কিছু সরঞ্জাম। কোস্ট গার্ড জানিয়েছে, ওই দলটি বাংলাদেশি মৎস্যজীবীদের।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ০৬:৩৪
Share: Save:

ঘূর্ণিঝড় কেটে যেতেই বঙ্গোপসাগরে টহল দিতে বেরিয়ে ছিল ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর (কোস্ট গার্ড) একটি বিমান।

সূত্রের খবর, উত্তর বঙ্গোপসাগরে টহলের সময় চোখে পড়ে জলে ভাসছেন এক দল লোক। আশপাশে ছড়ানো জাল ভাসানোর কিছু সরঞ্জাম। কোস্ট গার্ড জানিয়েছে, ওই দলটি বাংলাদেশি মৎস্যজীবীদের। টহলদার বিমানের চোখে পড়াতেই এ যাত্রায় উদ্ধার করা গিয়েছে তাঁদের। শীঘ্রই বাংলাদেশি উপকূলরক্ষী বাহিনী মারফত ওই মৎস্যজীবীদের দেশে ফেরত পাঠানো হবে।

কোস্ট গার্ড জানিয়েছে, ওই মৎস্যজীবীদের ভাসতে দেখেই বিমান থেকে একটি লাইফবোট জলে ফেলা হয়। মৎস্যজীবীরা লাইফবোটে না-ওঠা পর্যন্ত বিমানটি চক্কর কাটতে থাকে। ইতিমধ্যে বিমান থেকে কোস্ট গার্ড কন্ট্রোলে খবর এসেছিল। সে সময় ওই এলাকা থেকে মালয়েশিয়ার একটি বাণিজ্যিক জাহাজ কলকাতায় আসছিল। কোস্ট গার্ডের কাছ থেকে খবর পেয়ে তাঁরা ওই মৎস্যজীবীদের উদ্ধার করে। পরে কোস্ট গার্ডের জাহাজ গিয়ে মৎস্যজীবীদের নিজেদের হেফাজতে নেয়। তাঁদের প্রাথমিক চিকিৎসা করা হয় এবং খাবার ও পানীয় দেওয়া হয়।

কোস্ট গার্ডের অন্য তিনটি জাহাজকে ওই এলাকায় তল্লাশিতে পাঠানো হয়েছিল। তবে তাঁদের তল্লাশিতে আর কোনও বিপন্ন মৎস্যজীবীর খোঁজ মেলেনি বলেই জানা গিয়েছে।

সূত্রের খবর, ওই মৎস্যজীবীরা ঘূর্ণিঝড়ের সময় সাগরে ছিলেন। ঝড়ের ধাক্কায় ট্রলার উল্টে যায়। তার পরে জাল ভাসানোর বয়া ধরে সারা রাত জলে ভেসে ছিলেন তাঁরা। শেষ পর্যন্ত কোস্ট গার্ড আকাশ থেকে দেখতে পেয়ে উদ্ধার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coast Guard Fishermen Cyclone Sitrang
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE