Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

সল্টলেকে টেট পাশ ও প্রশিক্ষণপ্রাপ্তদের অনশন। নিম্নচাপ থেকে তৈরি ঘূর্ণিঝড়? একাধিক কালীপুজোর উদ্বোধন করবেন মমতা। বিধানসভায় বিজেপি পরিষদীয় দলের বিজয়া সম্মিলনী।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ০৭:২১
Share: Save:

টেট পাশ ও প্রশিক্ষণপ্রাপ্তদের অনশন

Advertisement

চাকরির দাবিতে সল্টলেকের করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা পর্ষদের কার্যালয় আচার্য প্রফুল্লচন্দ্র (এপিসি) ভবনের সামনে টেট পাশ ও প্রশিক্ষণপ্রাপ্তদের ‘আমরণ অনশন’ শুরু হয়েছে। সোমবার থেকে সেখানে এই বিক্ষোভ, প্রতিবাদ চলছে। নেপথ্যে রাজনৈতিক ‘ইন্ধন’ দেখছে শাসকদল। আজ, বৃহস্পতিবার চতুর্থ দিনে পড়ল চাকরিপ্রার্থীদের এই বিক্ষোভ। নজর থাকবে এই খবরের দিকে।

ইডির বিরুদ্ধে মানিকের করা মামলায় রায় দেবে সুপ্রিম কোর্ট

নিয়োগ দুর্নীতি মামলায় প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্যকে সিবিআই গ্রেফতারি থেকে রক্ষাকবচ দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু ইডি তাঁকে গ্রেফতার করে। ইডির এই পদক্ষেপের বিরুদ্ধে শীর্ষ আদালতের দ্বারস্থ হন মানিক। মঙ্গলবার মামলাটির শুনানি শেষ হয়। রায় ঘোষণা স্থগিত ছিল। আজ সকাল সাড়ে ১০টায় এই মামলায় রায় দেবে বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চ।

Advertisement

নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়?

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হয়েছে। সপ্তাহান্তে তা ঘূর্ণিঝড়ে পরিণত হয়ে স্থলভাগের দিকে ছুটে আসবে। এর প্রভাব পড়বে পশ্চিমবঙ্গেও। হাওয়া অফিস জানিয়েছে, রাজ্য জুড়ে ঝোড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড়ের অবস্থান কোথায় এবং আবহাওয়া সংক্রান্ত এই খবরের দিকে আজ নজর থাকবে।

কালীপুজোর উদ্বোধনে মমতা

উত্তরবঙ্গ থেকে ফিরে আজ শহরের একাধিক কালীপুজো উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিকেল ৪টে নাগাদ তিনি যাবেন জানবাজার সম্মিলিত কালীপুজোতে। সেখান থেকে মমতার যাওয়ার কথা ইয়ুথ ফ্রেন্ডস, শেক্সপিয়র সরণির পুজোতে। এর পর দেবেন্দ্র ঘোষ রোডের ইন্ডিয়া ক্লাব এবং হরিশ মুখার্জী রোডের পুজো উদ্বোধন করতে যাবেন মুখ্যমন্ত্রী।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

বিধানসভায় বিজেপি পরিষদীয় দলের বিজয়া সম্মিলনী

আজ বিধানসভার বিজেপি পরিষদীয় দলের বিজয়া সম্মিলনী রয়েছে। সেখানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি বিধায়কেরা উপস্থিত থাকবেন। বেলা সাড়ে ১১টা নাগাদ সেটি হওয়ার কথা।

আইএসএলে ইস্টবেঙ্গল-নর্থইস্ট ইউনাইটেড

আজ আইএসএলে ইস্টবেঙ্গল বনাম নর্থইস্ট ইউনাইটেডের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ এই খেলাটি শুরু হবে।

টি২০ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বের খেলা

টি২০ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে আজ দু’টি খেলা রয়েছে। সকাল সাড়ে ৯টায় শ্রীলঙ্কা ও নেদারল্যান্ডস এবং নামিবিয়া ও আমিরশাহির খেলা রয়েছে দুপুর দেড়টায়।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

প্রতি দিনই রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়ে যাচ্ছে। মোট আক্রান্তের সংখ্যা ৩৫ হাজার পেরিয়েছে। ডেঙ্গি মোকাবিলায় একাধিক পদক্ষেপ করেছে প্রশাসন। জেলায় জেলায় চলছে সচেতনতামূলক কর্মসূচি।

দিল্লিতে গণধর্ষিতার শারীরিক অবস্থা

গাজিয়াবাদে এক যুবতীকে টানা দু’দিন ধরে গণধর্ষণের পর বস্তায় মুড়ে, হাত-পা বেঁধে ছুড়ে রাস্তায় ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুলিশ তাঁকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেছে। উদ্ধার করার সময়েও ওই যুবতীর যৌনাঙ্গে ঢোকানো ছিল একটি লোহার রড। ওই তরুণী এখন হাসপাতালে ভর্তি রয়েছেন। তিনি কেমন থাকেন তা নজরে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.