Advertisement
১৮ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে আট

ভারত ও অস্ট্রেলিয়ার প্রথম টি২০ ম্যাচ। বিজেপির রাজ্য সভাপতি পদে সুকান্তের এক বছর। রয়েছে এসএফআই-ডিওয়াইএফআইয়ের ‘ইনসাফ সভা’ কর্মসূচি। কী অবস্থায় রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ০৭:৪৯
Share: Save:

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টি২০

আজ, মঙ্গলবার ভারত ও অস্ট্রেলিয়ার প্রথম টি২০ ম্যাচ রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে।

বিজেপির রাজ্য সভাপতি পদে সুকান্তের এক বছর

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপির সভাপতি পদে এক বছর পূর্ণ হল সুকান্ত মজুমদারের। গত বিধানসভা নির্বাচনে বিজেপির পরাজয়ের পর তাঁর হাতে দলের ভার তুলে দেন কেন্দ্রীয় নেতৃত্ব। এক বছর পর সুকান্তের সাফল্য এবং ব্যর্থতা আজ আলোচনার কেন্দ্রে থাকবে।

রাজ্য সভাপতি পদ থেকে দিলীপের সরে যাওয়ার এক বছর

গত বছর বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর রাজ্য বিজেপির সভাপতি পদ থেকেই সরানো হয় দিলীপ ঘোষকে। পরিবর্তে তিনি পান কেন্দ্রীয় সহ-সভাপতির পদ। এই এক বছরে দিলীপের অভাব কতটা উপলব্ধি করল রাজ্য বিজেপি এবং সভাপতি পদ থেকে সরে যাওয়ার পরেও মেদিনীপুরের সাংসদ কতটা সক্রিয় আজ তা-ও আলোচনায় থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

এসএফআই-ডিওয়াইএফআইয়ের ‘ইনসাফ সভা’ কর্মসূচি

এসএফআই-ডিওয়াইএফআইয়ের ‘ইনসাফ সভা’ কর্মসূচি রয়েছে। দুপুর নাগাদ ‘ধর্মতলা চলো’ কর্মসূচিটি শুরু হবে।

পাকিস্তান-ইংল্যান্ড প্রথম টি২০

আজ পাকিস্তান ও ইংল্যান্ডের প্রথম টি২০ ম্যাচ রয়েছে। রাত ৮টা নাগাদ সেটি শুরু হবে।

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। প্রতি দিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। সরকারি এবং বেসরকারি হাসপাতালগুলিতে বাড়তি পদক্ষেপ করা হয়েছে। আজ এই অবস্থার দিকে নজর থাকবে।

আবহাওয়া কেমন?

বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গে। আবহাওয়া দফতর সূত্রে খবর, ওড়িশা উপকূলের কাছে অবস্থান করছে নিম্নচাপ। তাই মূলত ওড়িশা লাগোয়া উপকূলবর্তী জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বৃষ্টি হতে পারে। কলকাতায় ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকলেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

নবান্ন অভিযান পরবর্তী ঘটনাপ্রবাহ

বিজেপির নবান্ন অভিযান কর্মসূচির পরবর্তী ঘটনাপ্রবাহের দিকে আজ নজর থাকবে। সোমবার এই কর্মসূচিতে কেন্দ্র করে আহত এক পুলিশকর্তাকে হাসপাতালে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে বিষয়টি নিয়ে ফের রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE