Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যে করোনায় নতুন সংক্রমণ বেড়ে ৫৫২, কলকাতায় দৈনিক সংক্রমণ ১৬১, মৃত ১০

স্বাস্থ্য দফতর জানিয়েছে, উত্তর ২৪ পরগনায় আক্রান্ত আরও ১০১ জন। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দা‌র্জিলিঙে ৪০ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ২০:২১
Share: Save:

রাজ্যে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা ফের ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় তা বেড়ে সাড়ে ৫০০-র গণ্ডি পার করেছে। তার মধ্যে শুধুমাত্র কলকাতার বাসিন্দা দে়ড়শোর বেশি। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় জেলায় ফের শতাধিক আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় আগের দিনের মতোই ১০ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। দৈনিক টিকাকরণ আগের থেকে বেড়ে প্রায় ৬ লক্ষ।

মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫৫২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ শহরে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের (১৩৫) থেকে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় কলকাতার ১৬১ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এ ছাড়া, উত্তর ২৪ পরগনা জেলায় আক্রান্ত আরও ১০১ জন। উত্তরবঙ্গের জেলাগুলির মধ্যে দা‌র্জিলিঙে ৪০ জন সংক্রমিতের সন্ধান পাওয়া গিয়েছে। হুগলিতে ৩৯, দক্ষিণ ২৪ পরগনা এবং হাও়ড়ায় ৩৭ জন করে দৈনিক আক্রান্ত। পাশাপাশি, রাজ্যের প্রায় প্রতিটি জেলায় কমবেশি সংক্রমণ ধরা পড়েছে। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, এখনও পর্যন্ত ১৬ লক্ষ ২৪ হাজার ১৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তাঁদের মধ্যে এই মুহূর্তে সক্রিয় রোগী হয়েছেন ৭ হাজার ৫০৫ জন। সংক্রমণের দৈনিক হার সামান্য নিম্নমুখী হয়ে দাঁড়িয়েছে ১.৬৯ শতাংশে।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া, উত্তর ২৪ পরগনা এবং হুগলিতে ২ জন করে আক্রান্ত মারা গিয়েছেন। নদিয়া, জলপাইগুড়ি এবং পূর্ব বর্ধমানে ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৯ হাজার ৬২০ জন কোভিডে মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

২৪ ঘণ্টায় এ রাজ্যে টিকাকরণের সংখ্যা বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মঙ্গলবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় রাজ্যের ৫ লক্ষ ৮২ হাজার ৭৯৫ জনকে টিকা দেওয়া হয়েছে। অন্য দিকে, কোভি়ড পরীক্ষার সংখ্যাও আগের দিনের (২২,৩২৭) থেকে বেড়ে হয়েছে ৩১ হাজার ৬৮৫টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE