Advertisement
২৫ এপ্রিল ২০২৪
COVID-19

COVID-19: রাজ্যে করোনার নতুন সংক্রমণ বেড়ে ৫০৭, কলকাতায় আরও ১৩৭ জন আক্রান্ত

স্বাস্থ্য দফতর জানিয়েছে, কলকাতার মতোই উত্তর ২৪ পরগনা জেলায় নতুন আক্রান্ত শতাধিক। ওই জেলায় আরও ১২১ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে।

গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ২১:১২
Share: Save:

রাজ্য জুড়ে করোনায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়ে ৫০০-র গণ্ডি পার করল। তার মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা জেলার শতাধিক করে বাসিন্দার মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় কোভিড রোগীর মৃত্যুর সংখ্যা (৯ জন) আগের দিনের মতো একই রয়েছে। দৈনিক টিকাকরণ বেড়ে সাড়ে ৪ লক্ষাধিক হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫০৭ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। শুধুমাত্র কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১৩৭। অন্য দিকে, উত্তর ২৪ পরগনায় আরও ১২১ জনের কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। দক্ষিণ ২৪ পরগনা এবং হাওড়ায় এক দিনে ৪১ জন করে আক্রান্ত হয়েছেন। এ ছাড়া, অন্যান্য জেলায় কমবেশি সংক্রমণ ছড়িয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। তাদের হিসাবে রাজ্যে এখনও পর্যন্ত ১৬ লক্ষ ২০ হাজার ২২৯ জন সংক্রমিত হয়েছেন। যদিও এই মুহূর্তে ৭ হাজার ৫৭৬ জন সক্রিয় রোগী রয়েছেন। আগের দিনের (২.১১ শতাংশ) থেকে সংক্রমণের দৈনিক হার কমেছে (১.৪৪ শতাংশ)।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, এক দিনে উত্তর ২৪ পরগনায় ৪ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এ ছাড়া, গত ২৪ ঘণ্টায় কলকাতায় ২ জন আক্রান্ত মারা গিয়েছেন। পাশাপাশি, ওই সময়ের মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, হুগলি এবং দক্ষিণ দিনাজপুরে ১ জন করে সংক্রমিতের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে রাজ্যে কোভিডে মৃতের সংখ্যা ২৯ হাজার ৫৬২।

গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষার সংখ্যা আগের দিনের থেকে বেড়েছে। ওই সময়ের মধ্যে ৩৫ হাজার ২০১টি পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। সোমবারের বুলেটিনে এই সংখ্যাটি ছিল ২২ হাজার ৮০টি।

রাজ্যে দৈনিক টিকাকরণ আগের দিনের (৯০,৮৮৯) থেকে বেড়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। মঙ্গলবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় ৪ লক্ষ ৭৭ হাজার ৪২৯ জনকে টিকা দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE