Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Coronavirus in West Berngal

Coronavirus in West Bengal: রাজ্যে দৈনিক সংক্রমণ একলাফে ৭৫০ ছাড়াল, তিন জেলায় উদ্বেগের পরিস্থিতি

বুধবার রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ৭৫১ জন।

গ্রাফিক সনৎ সিংহ।

গ্রাফিক সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২১ ২২:২৫
Share: Save:

রাজ্যে দৈনিক কোভিড সংক্রমণ বুধবার এক লাফে অনেকটা বেড়ে ৭৫০ ছাড়াল। মঙ্গলবারের তুলনায় কলকাতা, হাওড়া এবং দুই ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটা বেড়েছে। বৃদ্ধি পেয়েছে সংক্রমণের হারও। মৃত্যু বেড়েছে, তবে রয়েছে এক অঙ্কেই।
রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে সংক্রমিত হয়েছেন ৭৫১ জন। যা মঙ্গলবারের তুলনায় ১৫০ বেশি। জেলাভিত্তিক তালিকায় শীর্ষেই রয়েছে কলকাতা। মহানগরীতে আক্রান্ত হয়েছেন ১২৮ জন। তার পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। মঙ্গলবার ওই জেলায় দৈনিক সংক্রমণ ১০০-র নীচে নামলেও বুধবার তা বেড়ে হয় ১১৬। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। হাওড়ায় মঙ্গলবারের তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ বেড়়েছে। তার পরেই রয়েছে হুগলি, নদিয়া, পূর্ব বর্ধমান এবং পূর্ব মেদিনীপুর।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৯ জনের। রাজ্যে এখনও পর্যন্ত করোনায় ১৮ হাজার ৫৩১ জনের প্রাণ গিয়েছে। বুধবার সংক্রমণের হারেও বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। ওই হার বেড়ে হয়েছে ১.৪৫ শতাংশ। এ দিন কোভিড পরীক্ষা হয়েছে ৪১ হাজার ৪৭৬ জনের। বুধবার কোভিড থেকে সুস্থ হয়েছেন ৮৪১ জন। রাজ্যে সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা কমে দাঁড়াল ৮ হাজার ২৮৮। কলকাতায় ফের বাড়ল সক্রিয় রোগীর সংখ্যা।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় টিকা পেয়েছেন ৫ লক্ষ ৭৬ হাজার ২৪ জন। রাজ্যে এখনও পর্যন্ত মোট টিকাপ্রাপ্তের সংখ্যা ৪ কোটি ৪৬ লক্ষ ৮০ হাজার ৯৭৮ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Berngal COVID Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE