Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
coronavirus

Coronavirus in West Bengal: পর পর তিন দিন উত্তর ২৪ পরগনায় শতাধিক সংক্রমণ, রাজ্যে মোট ৭১১

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৭১১ জনের মধ্যে কলকাতার বাসিন্দা ৭৪ জন।

গ্রাফিক: সন্দীপন রুইদাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২১ ২০:৪৯
Share: Save:

করোনার সংক্রমণ রুখতে বিধিনিষেধ সত্ত্বেও উত্তর ২৪ পরগনা জেলার দৈনিক আক্রান্তের সংখ্যা ঊর্ধ্বমুখী হয়েছে। ওই জেলায় নতুন আক্রান্ত শতাধিক। এই নিয়ে টানা তিন দিন। ওই জেলার মতোই কলকাতায় নতুন সংক্রমণ ফের বেড়েছে। গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে নতুন আক্রান্তের সংখ্যা আগের দিনের থেকে কমলেও তা ফের ৭০০-র গণ্ডি পার করেছে। তবে নিম্নমুখী হয়েছে কোভিডে মৃত্যুর দৈনিক সংখ্যাও। সেই সঙ্গে দৈনিক টিকাকরণ আগের থেকে কমেছে।

শুক্রবার সন্ধ্যায় রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৭১১ জনের দেহে সংক্রমণ ছড়িয়েছে। এর মধ্যে উত্তর ২৪ পরগনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০১ জন। এ ছাড়া, কলকাতায় দৈনিক সংক্রমণ বেড়ে হয়েছে ৭৪। ওই দু’জায়গার পাশাপাশি দার্জিলিং (৬৭), নদিয়া (৪৮), দক্ষিণ ২৪ পরগনা (৪৯), হুগলি (৪৭) এবং পশ্চিম মেদিনীপুর (৪০) জেলার দৈনিক আক্রান্তের সংখ্যাও উদ্বেগ বাড়াচ্ছে। স্বাস্থ্য দফতর জানিয়েছে, এ রাজ্যে এখনও পর্যন্ত মোট ১৫ লক্ষ ২৭ হাজার ২৫০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ১১ হাজার ১৭১।

Advertisement

সংক্রমণ রুখতে টিকাকরণের গুরুত্বের কথা বার বার মনে করিয়ে দিচ্ছেন চিকি়ৎসকেরা। তবে শুক্রবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় এ রাজ্যে টিকাকরণ আগের দিনের থেকে কমেছে। ওই সময়ের মধ্যে দু’লক্ষ ২৯ হাজার ৪০১ জনকে টিকা দেওয়া হয়েছে।

সংক্রমিতদের চিহ্নিতকরণে কোভিড পরীক্ষা অত্যন্ত জরুরি। স্বাস্থ্য দফতরের হিসাব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিড পরীক্ষা কমেছে। ওই সময়ের মধ্যে রাজ্যে ৪৩ হাজার ২০৯টি পরীক্ষা হয়েছে। তবে সংক্রমণের দৈনিক হার (১.৭৭ শতাংশ) আগের দিনের মতোই একই রয়েছে। যদিও এর মোট হার কমে হয়েছে ৯.৭৩ শতাংশ।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় পাঁচ জন সংক্রমিতের মৃত্যু হয়েছে। তার মধ্যে জলপাইগুড়িতে দুই, কলকাতা, পশ্চিম মেদিনপুর এবং হুগলিতে এক জন করে মারা গিয়েছেন। সব মিলিয়ে এখনও পর্যন্ত ১৮ হাজার ১২৮ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.