Advertisement
২৭ এপ্রিল ২০২৪
COVID-19

২৪ ঘণ্টায় রাজ্যে মৃত ৩৪, দৈনিক আক্রান্ত ৭,৭১৩, কলকাতায় সংক্রমিত ১,৯৯৮

প্রতি দিনই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। শনিবারও তার ব্যতিক্রম হল না। রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪ জনের।

গ্রাফিক: নিরুপম পাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ২০:২৭
Share: Save:

রাজ্যে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৭ হাজারের কাছাকাছি ছিল শুক্রবার। তার ২৪ ঘণ্টার মধ্যেই শনিবার সেটা ৭ হাজার ছাড়িয়ে গেল। দৈনিক মৃতের সংখ্যাও ৩০-এর বেশি। একই সঙ্গে রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যাও ৪৫ হাজারের উপরে চলে গেল।

প্রতি দিনই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে। শনিবারও তার ব্যতিক্রম হল না। রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৭১৩ জন। কলকাতায় দৈনিক আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৯৮ জন। এ ছাড়া উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ১,৬৩৯ জন।
রাজ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৪ জনের। তার মধ্যে কলকাতায় ১০ জন এবং উত্তর ২৪ পরগনায় ৮ জনের মৃত্যু হয়েছে। ৫ জনের মৃত্যু হয়েছে মুর্শিদাবাদে। এই নিয়ে রাজ্যে মোট মৃত্যু হল ১০ হাজার ৫৪০ জনের। রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৬ হাজার ৯৭১ জনের। তার মধ্যে করোনা ধরা পড়েছে ৭ হাজার ৭১৩ জনের। শনিবার সংক্রমণের হার ১৬.৪২ শতাংশ। প্রতি দিন যত সংখ্যক নমুনা পরীক্ষা হয়, তার মধ্যে যত সংখ্যক রোগীর করোনা ধরা পড়ে সেই শতাংশের হারকে সংক্রমণের হার বা পজিটিভিটি রেট বলা হয়।

কলকাতা ছাড়াও রাজ্যের একাধিক জেলায় সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। এক নজরে দেখে নেওয়া যাক অন্যান্য জেলার চিত্রটা— দার্জিলিঙে ১৪১, জলপাইগুড়িতে ৭৬, উত্তর দিনাজপুরে ৭৭, মালদহে ৩৪৪, মুর্শিদাবাদে ২৫৭, নদিয়ায় ২৬১, বীরভূমে ৪০৬, পুরুলিয়ায় ২৪৭, বাঁকুড়ায় ৭০, পশ্চিম মেদিনীপুরে ৮৪, পূর্ব মেদিনীপুর ১৬৫, পূর্ব বর্ধমানে ২৬৯, পশ্চিম বর্ধমানে ৩১০, হাওড়ায় ৪৩২, হুগলিতে ৩২১ এবং দক্ষিণ ২৪ পরগনায় ৪৯১ জন আক্রান্ত হয়েছেন।

রাজ্যে এখন সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৪৫ হাজার ৩০০। যা শুক্রবারের থেকে ৪ হাজার ২৫৩ জন বেশি। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৫ লক্ষ ৯৫ হাজার ৬৬৮ জন। তার মধ্যে শনিবার সুস্থ হয়েছেন ৩ হাজার ৪২৬ জন।

শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে টিকাকরণ হয়েছে ১ লক্ষ ৪০ হাজার ৪৬৭ জনের। এই নিয়ে রাজ্যে মোট টিকাকরণ হল ৮৬ লক্ষ ৯ হাজার ৩০৫ জনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death West Bengal COVID-19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE