Advertisement
০৬ মে ২০২৪
CPM

আন্দোলনকারীদের মুক্তি দাবি, পথে বাম যুব-মহিলারা

ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ যুব সংগঠনের নেতৃত্ব, গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদক কনীনিকা ঘোষ, রাজ্য সভানেত্রী জাহানারা খান প্রমুখ শামিল হয়েছিলেন মিছিলে।

DYFI

সিপিএমের ছাত্র, যুব ও মহিলা সংগঠনের ডাকে প্রতিবাদ মিছিল। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২৩ ০৬:৫৫
Share: Save:

প্রশাসনের কাজকর্মে ‘অনিয়ম’ বা নিয়োগ-দুর্নীতির অভিযোগের প্রতিবাদ করতে গেলে পুলিশের অত্যাচারের মুখে পড়তে হচ্ছে, এই অভিযোগে পথে নামল সিপিএম। দলের ছাত্র, যুব ও মহিলা সংগঠনের ডাকতে মিছিল হল রাজপথে। শিয়ালদহ স্টেশন থেকে ধর্মতলা পর্যন্ত মঙ্গলবারের ওই মিছিলে ভিড় ছিল চোখে পড়ার মতোই। ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়-সহ যুব সংগঠনের নেতৃত্ব, গণতান্ত্রিক মহিলা সমিতির রাজ্য সম্পাদক কনীনিকা ঘোষ, রাজ্য সভানেত্রী জাহানারা খান প্রমুখ শামিল হয়েছিলেন মিছিলে। মীনাক্ষীর বক্তব্য, ‘‘বারাসতে উত্তর ২৪ পরগনা জেলা পরিষদ অভিযান হয়েছিল বামপন্থী ছাত্র, যুব, মহিলাদের নেতৃত্বে। তার পরে ১০ জনকে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়েছে পুলিশ। এই রকম ভাবে যাঁদের গ্রেফতার করা হয়েছে এবং মিথ্যা মামলা দেওয়া হয়ছে, আমরা তাঁদের নিঃশর্ত মুক্তি চাই।’’ বারাসতের ঘটনায় ধৃত ওই ১০ জনের পরিবারের লোকজনও এ দিন মিছিলে এসেছিলেন। মীনাক্ষী বলেন, আন্দোলনকারীদের পরিবার যেমন তাঁদের পাশে আছে, তাঁরাও পরিবারগুলির সঙ্গে একত্রে লড়াই করছেন। কালিয়াগঞ্জের নির্যাতিতার মৃত্যুর ঘটনার ঠিকমতো তদন্ত এবং অপরাধীদের ‘দৃষ্টান্তমূলক শাস্তি’র দাবিও তোলা হয়েছে এই মিছিল থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM DYFI Minakshi Mukhopadhyay
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE