Advertisement
১৮ মে ২০২৪
Dilip Ghosh

মমতার প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা দূরদূরান্তেও নেই: ডিগবাজি দিলীপের

বিজেপির অন্যতম সর্বভারতীয় মুখপাত্র শাহনওয়াজ হুসেন কিন্তু দিলীপ ঘোষের শনিবারের মন্তব্যকে লঘু করার চেষ্টা করেছেন।

দিলীপ ঘোষ।—ফাইল চিত্র।

দিলীপ ঘোষ।—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০১৯ ১৯:৪২
Share: Save:

বেফাঁস বয়ানের ২৪ ঘণ্টা কাটার আগেই ডিগবাজি রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের। মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা দূরদূরান্তেও নেই বলে রবিবার মন্তব্য করলেন দিলীপ।

শনিবার সন্ধ্যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে দিলীপ ঘোষ বলেছিলেন, বাংলা থেকে একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মুহূর্তে প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে। একজন বাঙালি দেশের প্রধানমন্ত্রী হন, এমনটা তিনিও চান— এমনও জানিয়েছিলেন দিলীপ।

দিলীপ ঘোষের এই মন্তব্যে তোলপাড় শুরু হয়ে যায় গোটা বিজেপি-তে। নরেন্দ্র মোদীকে দেশের অন্যতম সেরা প্রধানমন্ত্রী হিসেবে তুলে ধরে নির্বাচনী যুদ্ধে ঝাঁপানোর প্রস্তুতি যখন নিচ্ছে বিজেপি, বাংলায় যখন তৃণমূলের প্রধান প্রতিপক্ষ হিসেবে উঠে আসছে বিজেপি, তখন রাজ্য বিজেপির সভাপতি কী ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনার কথা বললেন, তা নিয়ে বিজেপির অন্দরে প্রশ্ন উঠে যায়।

আরও পড়ুন: দিলীপের মমতা-স্তুতিতে স্তম্ভিত গোটা দল, তোলপাড় শুরু বিজেপিতে​

আরও পড়ুন: রুশ সুন্দরীর প্রেমে সিংহাসন ছাড়লেন মালয়েশিয়ার সুলতান!​

দলের অন্দর মহলে সেই ঝড়ের মুখে দাঁড়িয়ে রবিবার ড্যামেজ কন্ট্রোলের চেষ্টা করেছেন দিলীপ। এ দিন সকালে কলকাতায় একটি পদযাত্রায় যোগ দিয়েছিলেন দিলীপ ঘোষ। তার ফাঁকেই সংবাদমাধ্যমকে দিলীপ ঘোষ বলেন, ‘‘সমস্ত সফল ব্যক্তিকে শুভেচ্ছা জানানো আমাদের রীতি। আমি জানিয়েছি। বিদেশের প্রধানমন্ত্রীকেও আমরা শুভেচ্ছা জানাই। কিন্তু তৃণমূলের থেকে কারও প্রধানমন্ত্রী হওয়ার কোনও সুযোগ কি আছে?’’দিলীপ এ দিন প্রশ্ন তোলেন, ‘‘বাংলার বাইরে তৃণমূল কোনও দিন একটা লোকসভা আসন জিততে পারবে?’’

বিজেপির অন্যতম সর্বভারতীয় মুখপাত্র শাহনওয়াজ হুসেন কিন্তু দিলীপ ঘোষের শনিবারের মন্তব্যকে লঘু করার চেষ্টা করেছেন। দিলীপ ঘোষ কটাক্ষ করে ওই মন্তব্য করেছিলেন বলে শাহনওয়াজ রবিবার দাবি করেন। দলের সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়ও সেই তত্ত্বেরই অবতারণা করে দলের রাজ্য সভাপতিকে অস্বস্তির হাত থেকে রক্ষা করার চেষ্টা করেছেন। কিন্তু দিলীপ নিজে রবিবারও সরাসরি বলেননি যে, তিনি শনিবার কটাক্ষ করে মমতার প্রধাননমন্ত্রিত্বের সম্ভাবনার কথা বলেছিলেন। তিনি একটু অন্য ভাবে বলেন, ‘‘সাধারণ মানুষ জানেন, লোকে এটা নিয়ে হাসিঠাট্টা করছেন।’’ দিলীপ আরও বলেন, ‘‘তৃণমূলের কোনও নেতা বা মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী হবেন, দূরদূরান্ত পর্যন্ত এমন কোনও সম্ভাবনা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE