Advertisement
২১ মে ২০২৪
Sandeshkhali Incident

সন্দেশখালির শাহজাহানকে জেরা করতে চাইছে ইডি, নিজেদের হেফাজতে নিতে চেয়েও দ্বারস্থ হবে কোর্টের

সন্দেশখালিকাণ্ডে শাহজাহানকে গ্রেফতারের পর সিবিআইয়ের হাতে তুলে দিয়েছিল রাজ্য পুলিশ। তবে এখন জেলবন্দি শাহজাহান। বৃহস্পতিবার তাঁর ১২ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

শাহজাহান শেখ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৪ ১২:০৫
Share: Save:

সিবিআই হেফাজতে থাকা সন্দেশখালির শাহজাহান শেখকে এ বার জেরা করতে চাইছে ইডিও। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, শনিবার তারা এ ব্যাপারে বসিরহাট মহকুমা আদালতে আবেদনও করতে চলেছে।

সন্দেশখালিকাণ্ডে শাহজাহানকে গ্রেফতারের পর সিবিআইয়ের হাতে তুলে দিয়েছিল রাজ্য পুলিশ। তার পর থেকে সিবিআইয়ের হেফাজতেই ছিলেন সাসপেন্ড হওয়া তৃণমূল নেতা। বৃহস্পতিবার তাঁর ১২ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছে বসিরহাট আদালত। সিবিআইয়ের তদন্তের পাশাপাশি শাহজাহানের বিরুদ্ধে আমদানি-রফতানি সংক্রান্ত মামলার তদন্ত করছে ইডিও। ইডি সূত্রের খবর, সেই মামলাতেই সন্দেশখালির নেতাকে জেরা করতে চায় তারা। কেন্দ্রীয় সংস্থার সূত্র জানিয়েছে, শুধু জেরাই নয়, শাহজাহানকে নিজেদের হেফাজতেও নেওয়ার কথা ভেবেছে ইডি। সেই মতো আগামী সপ্তাহে কলকাতার বিশেষ ইডি আদালতে আবেদন করার পরিকল্পনাও রয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি শাহজাহান এবং তাঁর সঙ্গে সম্পর্কিত প্রায় ১৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তার মধ্যে রয়েছে জমি, ফ্ল্যাট, মাছের ভেড়ি। সন্দেশখালি, সরবেড়িয়া এবং কলকাতায় সেই সব সম্পত্তি রয়েছে। আমদানি-রফতানি সংক্রান্ত মামলায় সন্দেশখালির বেশ কয়েকটি জায়গায় ইতিমধ্যেই তল্লাশি চালিয়েছে ইডি। ইডি সূত্র জানিয়েছে, শাহজাহান মার্কেটের কাছে একটি মুদি দোকানের গুদাম থেকে দু’টি গাড়িও উদ্ধার হয়েছে। দাবি, একটি শাহজাহান আর অন্যটি তাঁর ভাই আলমগির শেখের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandeshkhali Incident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE