Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
State News

মঠে মোদীর প্রবেশাধিকার নিয়ে রামকৃষ্ণ মিশনের প্রাক্তনীদের প্রতিবাদ

দিনভর প্রচুর মানুষ ব্যক্তিগত ভাবে বেলুড় মঠে ফোন করে জানিয়েছেন, মোদীর মতো বিভাজন সৃষ্টিকারী দলের নেতার বেলুড় মঠে প্রবেশাধিকার থাকা উচিত নয়।

নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিক্ষোভের আঁচ পৌঁছল বেলুড় মঠেও। রামকৃষ্ণ মঠ ও মিশনের কর্তৃপক্ষকে ই মেল করলেন রামকৃষ্ণ মিশনের স্কুল ও কলেজগুলির প্রাক্তন ছাত্ররা। ছবি: এপি।

নরেন্দ্র মোদীর বিরুদ্ধে বিক্ষোভের আঁচ পৌঁছল বেলুড় মঠেও। রামকৃষ্ণ মঠ ও মিশনের কর্তৃপক্ষকে ই মেল করলেন রামকৃষ্ণ মিশনের স্কুল ও কলেজগুলির প্রাক্তন ছাত্ররা। ছবি: এপি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২০ ০২:১৫
Share: Save:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বেলুড় মঠ সফরের প্রতিবাদে রামকৃষ্ণ মঠ ও মিশনের কর্তৃপক্ষকে ই মেল করলেন রামকৃষ্ণ মিশনের স্কুল ও কলেজগুলির প্রাক্তন ছাত্ররা। প্রত্যেকে একই বয়ানে ই মেল করেছেন। সেখানে লেখা হয়েছে, ‘‘আমি রামকৃষ্ণ মিশনের ছাত্র হিসাবে বেলুড় মঠ কর্তৃপক্ষকে অনুরোধ করছি, স্বামী বিবেকানন্দের জন্মদিনের আগের দিন নরেন্দ্র মোদীর সফর বাতিল করুন। আমি বিশ্বাস করি, ঠাকুর রামকৃষ্ণ, স্বামী বিবেকান্দ এবং মা সারদা দেবী কোনও অবস্থাতেই এক জন গণহত্যাকারী এবং বিভাজনকারীকে সমর্থন করতেন না। শান্তি এবং সম্প্রীতির প্রতীক হিসাবে যে জায়গা তৈরি হয়েছিল, সেখানে এমন এক জনকে ঢুকতে দেবেন না, যাঁর জন্যই জনগণের এত দুর্দশা।’’

Advertisement

পাশাপাশি, শনিবার মোদীর বেলুড় মঠ সফরের আগে দিনভর প্রচুর মানুষ ব্যক্তিগত ভাবে বেলুড় মঠে ফোন করে জানিয়েছেন, রামকৃষ্ণ পরমহংস ভারতের সংবিধান রচিত হওয়ার আগেই ‘যত মত তত পথ’-এর তত্ত্ব প্রচার করেছিলেন। তাঁর মূর্তি এবং আদর্শ যে প্রতিষ্ঠানে পূজিত হয়, সেখানে মোদীর মতো বিভাজন সৃষ্টিকারী দলের নেতার প্রবেশাধিকার থাকা উচিত নয়।

মোদী অবশ্য সকালেই টুইট করেছেন, ‘‘স্বামী বিবেকানন্দের জন্মজয়ন্তীর পবিত্র সময়ে আমার রামকৃষ্ণ মিশনে যাওয়ার সৌভাগ্য হবে। বেলুড় মঠ সর্বদাই একটি বিশিষ্ট জায়গা। তবুও একটা শূন্যতাও থাকবে। যিনি আমাকে ‘জনসেবাই প্রভুসেবা’র মহৎ নীতিটি শিখিয়েছিলেন, সেই শ্রদ্ধেয় স্বামী আত্মস্থানন্দজি এখন আর নেই। রামকৃষ্ণ মিশনে গিয়ে তাঁর পবিত্র সান্নিধ্য না পাওয়াটা অকল্পনীয়!’’

আরও পড়ুন: দল এগোচ্ছে, মোদীকে ছবি দেখাল বিজেপি

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.