Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Firhad Hakim

Narendra Modi vs Firhad Hakim: কারও জন্মদিন থাকায় টিকা পাওয়ার সমস্যা হয়েছিল: প্রধানমন্ত্রীকে কটাক্ষ ফিরহাদের

১৭ সেপ্টেম্বর শুক্রবার ছিল প্রধানমন্ত্রীর জন্মদিন। ওই দিনটিতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সারা দেশে আড়াই কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা স্থির করা হয়।

নরেন্দ্র মোদীকে কটাক্ষ ফিরহাদ হাকিমের।

নরেন্দ্র মোদীকে কটাক্ষ ফিরহাদ হাকিমের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২১ ১৬:৪৯
Share: Save:

জন্মদিন পালন ইস্যুতে নাম না করেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করলেন ফিরহাদ হাকিম। শনিবার কলকাতা পুরসভার টিকাকরণে সমস্যা সংক্রান্ত এক ইস্যুতে প্রশ্ন করা হয় কলকাতা পুরসভার পুরপ্রশাসককে। জবাবে নাম না করে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করেন তিনি। চলতি মাসের ১৩ সেপ্টেম্বর কলকাতা পুরসভাকে কোভ্যাক্সিনের টিকাকরণ বন্ধ রাখতে হয়। বিজ্ঞপ্তি দিয়ে কলকাতা পুরসভা জানিয়েছিল, বরাদ্দ কোভ্যাক্সিন না পাওয়ায় বন্ধ রাখতে হচ্ছে ওই টিকা দেওয়ার কাজ। সেই প্রসঙ্গ টেনেই ফিরহাদ বলেন, ‘‘কারও জন্মদিন পালনের জন্য টিকার বরাদ্দ আটকে দেওয়া হয়েছিল। কাল তাঁর জন্মদিন কেটে গিয়েছে, তাই আবার টিকা দেওয়া শুরু হয়েছে।’’

তিনি আরও বলেন, ‘‘কারও জন্মদিন পালনে রেকর্ড টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করা হয়েছিল। সেই জন্মদিনে লক্ষ্যপূরণ করা হয়েছে বলেই দাবি করা হচ্ছে। কিন্তু কারও জন্মদিন নয়, লক্ষ্য হওয়া উচিত সব মানুষকে টিকা দেওয়া।’’ ১৭ সেপ্টেম্বর, শুক্রবার ছিল প্রধানমন্ত্রীর জন্মদিন। ওই দিনটিতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সারা দেশে আড়াই কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা স্থির করা হয়। বিজেপি নেতা-সহ কেন্দ্রীয় মন্ত্রিরা দাবি করেন, প্রধানমন্ত্রীর জন্মদিনেই সেই লক্ষ্য পূরণ হয়েছে। সেই প্রসঙ্গ টেনেই রাজ্যের পরিবহণ মন্ত্রী বিজেপি তথা কেন্দ্রীয় সরকারের সেই উদ্যোগকেই কটাক্ষ করলেন। সঙ্গে বিঁধলেন প্রধানমন্ত্রীকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Firhad Hakim Narendra Modi KMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE