Advertisement
০৪ মার্চ ২০২৪
Jagdeep dhakhar

মন্ত্রিসভার অনুমোদন নেই! বিধানসভার অধিবেশন আহ্বান ফিরিয়ে দিলেন রাজ্যপাল

গত সপ্তাহেই বিগত বিধানসভার অধিবেশনের সমাপ্তি ঘোষণা করে দিয়েছেন রাজ্যপাল। তার পরে পরিষদীয় দফতর থেকে বিধানসভার বাজেট অধিবেশন আহ্বানের জন্য আবেদন জানিয়ে ফাইল যায় রাজভবনে।

জগদীপ ধনখড়।

জগদীপ ধনখড়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৫:০১
Share: Save:

মন্ত্রিসভার অনুমোদন না নিয়েই রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে বিধানসভার বাজেট অধিবেশন আহ্বানের আবেদন জানিয়ে ফাইল পাঠিয়েছিল রাজ্য সরকার। সেই ফাইল ফিরিয়ে দিয়ে টুইট করলেন রাজ্যপাল। শনিবার সকালে টুইট করে তিনি বলেন, ‘‘১৭ ফেব্রুয়ারি আমার কাছে বিধানসভার অধিবেশন আহ্বানের করার আবেদন জানিয়ে ফাইল আসে। ফাইলটি মুখ্যমন্ত্রী অনুমোদন করলেও, মন্ত্রিসভার অনুমোদন নেওয়া হয়নি।’’ সাংবিধানিক ত্রুটি যুক্ত বলে ফাইলটি রাজ্য সরকারের কাছে ফেরত পাঠিয়ে দেয় রাজভবন।

প্রসঙ্গত, গত সপ্তাহে বিগত বিধানসভার অধিবেশনের সমাপ্তি ঘোষণা করে দিয়েছেন রাজ্যপাল। তার পরে পরিষদীয় দফতর থেকে বিধানসভার বাজেট অধিবেশন আহ্বানের জন্য আবেদন জানিয়ে ফাইল যায় রাজভবনে। কিন্তু তাতে সংবিধানের অনুচ্ছেদ ১১৬ (৩) ধারায় ত্রুটি থাকা ফেরত পাঠিয়ে টুইট করে তা জনসমক্ষে জানিয়ে দেন রাজ্যপাল।

পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, ‘‘বিষয়টি আমি জেনেছি। আগামী ২১ ফেব্রুয়ারি রাজ্য সরকারের মন্ত্রিসভার বৈঠক রয়েছে। সেখানে অধিবেশন ডাকার সিদ্ধান্তটি পাশ করিয়ে আবার তা রাজ্যপালের কাছে আহ্বানের জন্য পাঠানো হবে।’’

রাজনীতির কারবারিরা মনে করেছিলেন, এ ক্ষেত্রেও রাজভবনের সঙ্গে সঙ্ঘাতে যাবে নবান্ন। কিন্তু রাজভবনের আপত্তির কথা বুঝতে পেরেই মন্ত্রিসভায় তা পাশ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE