Advertisement
০৫ মে ২০২৪
Accident

ছিনতাইকারীকে ধরতে ঘুম চোখে ট্রেন থেকে লাফ, হাত খুইয়ে কোনও রকমে রক্ষা হুগলির পর্যটকের

ট্রেনে স্ত্রীর ব্যাগ ছিনতাই করে পালাচ্ছিল এক দুষ্কৃতী। সেই ব্যাগ ফিরে পেতে চোরের পিছু ধাওয়া করতে গিয়েছিলেন পর্যটক। কিন্তু, ট্রেন থেকে নামতে গিয়ে দুর্ঘটনায় ডান হাত কাটা গেল তাঁর।

বাড়িতে জখম যাত্রী তাপস মণ্ডল।

বাড়িতে জখম যাত্রী তাপস মণ্ডল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
উত্তরপাড়া শেষ আপডেট: ২৯ অক্টোবর ২০২২ ১৬:০০
Share: Save:

ট্রেনে স্ত্রীর ব্যাগ ছিনতাই করে পালাচ্ছিল এক দুষ্কৃতী। সেই ব্যাগ ফিরে পেতে চোরের পিছু ধাওয়া করতে গিয়েছিলেন এক পর্যটক। কিন্তু ঘুম চোখে ট্রেন থেকে নামতে গিয়ে শেষপর্যন্ত দুর্ঘটনায় ডান হাত কাটা গেল তাঁর। এমনই অভিযোগ, হুগলির উত্তরপাড়া মাখলার বাসিন্দা তাপস মণ্ডলের। এই পরিস্থিতিতে রেলে যাত্রী নিরাপত্তা নিয়ে অভিযোগ তুলেছেন তিনি।

তাপস জানিয়েছেন, গত ২৩ অক্টোবর সপরিবারে দার্জিলিং, গ্যাংটক বেড়িয়ে বাড়ি ফিরছিলেন তিনি। বর্ধমান স্টেশনে নেমে তিনি ডাউন বর্ধমান লোকাল ধরেন ভোর বেলায়। সাড়ে ৪টে নাগাদ মগরা স্টেশনে তাপসের স্ত্রীর ব্যাগ নিয়ে রেললাইনে ঝাঁপ দেয় এক দুষ্কৃতী। তার পিছু ধাওয়া করতে প্লাটফর্মে নেমে পড়েন তাপস। কিন্তু ভোরে ঘুম চোখে থাকায় তিনি বুঝতে পারেননি ট্রেন ছেড়ে দিয়েছে। এর ফলে চলন্ত ট্রেন থেকে তিনি পড়ে যান প্লাটফর্মে। সেখান থেকে তিনি গড়িয়ে পড়েন রেললাইনে। দুর্ঘটনায় তাঁর ডান হাত কেটে যায়। জ্ঞানহীন অবস্থায় তিনি বেশ কিছু ক্ষণ পড়েছিলেন রেললাইনে। এর পর জিআরপি তাঁকে উদ্ধার করে প্রথমে মগরা হাসপাতালে ভর্তি করে। পরে সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করানো হয় চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে। পরিস্থিতির অবনতি হওয়ায় তাপসকে ভর্তি করানো হয় এসএসকেএমে।

কাটা হাত নিয়ে একাধিক হাসপাতালে ঘুরলেও তা আর জোড়া লাগানো যায়নি বলে জানিয়েছেন তাপস এবং তাঁর স্ত্রী ইতালি। ঘটনার পর ব্যান্ডেল জিআরপি থানায় যোগাযোগ করেন তাপসের পরিবারের সদস্যরা। তাপসের স্ত্রী ইতালির অভিযোগ, ‘‘লোকাল ট্রেনে রেলে যাত্রীদের নিরাপত্তার অভাব খুবই। রেলের বিষয়টি সমাধান করা উচিত। দুর্ঘটনার অনেক পরে রেলপুলিশ এসেছে। সে দিন যদি ট্রেন থামত তা হলে ওঁকে ডান হাতটা এ ভাবে হারাতে হত না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Accident train Train Passenger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE