Advertisement
৩০ এপ্রিল ২০২৪
cooperative bank

কোন্নগর সমবায় ব্যাঙ্কের ভোটে ‘সন্ত্রাস’! বাম এবং কংগ্রেস ভোটারদের মেরে বার করে দেওয়ার অভিযোগ!

রবিবার ছিল কোন্নগর সমবায় ব্যাঙ্কের নির্বাচন। সকালে ভোট শুরু হয় কোন্নগর হাই স্কুলে। কিন্তু কিছু ক্ষণের শুরু হয় গন্ডগোল। অভিযোগ ওঠে, সকাল থেকেই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বুথ দখল করে রেখেছিল।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোন্নগর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ১৫:১০
Share: Save:

সমবায় ব্যাঙ্কের নির্বাচনে শাসকদলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ আনল বিরোধীরা। এ নিয়ে রবিবার জোর শোরগোল হুগলির কোন্নগর হাই স্কুল এবং স্কুল পার্শ্বস্থ এলাকায়। বাম এবং কংগ্রেসের অভিযোগ, তাদের ভোটারদের মারধর করে ভোটকেন্দ্র থেকে বার করে দিয়েছেন তৃণমূলের লোকজন। এর প্রতিবাদে জিটি রোড অবরোধ করেন তাঁরা। পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখান। যদিও সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।

রবিবার ছিল কোন্নগর সমবায় ব্যাঙ্কের নির্বাচন। সকালে ভোট শুরু হয় কোন্নগর হাই স্কুলে। কিন্তু কিছু ক্ষণের মধ্যে শুরু হয় গন্ডগোল। বাম-কংগ্রেস সমর্থিত প্রার্থীরা অভিযোগ করেন, সকাল থেকেই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বুথ দখল করে রেখেছিল। বিরোধী প্রার্থীদের মারধর করে সেখান থেকে বার করে দেওয়া হয়। তার পরেই প্রতিবাদে পথে নামেন তাঁরা। জিটি রোডে বাটার মোড় অবরোধ করে তৃণমূলের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করেন বাম এবং কংগ্রেস সমর্থকেরা। বামেদের অভিযোগ, ৩২টি আসনে ভোটের জন্য মনোনয়ন জমা দেওয়া হয়েছিল। তার পর থেকেই বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া হচ্ছে। বলা হচ্ছে, মনোনয়ন প্রত্যাহার করে নিতে। রবিবার ৩০টি আসনে ভোটগ্রহণ শুরু হয়। অশান্তিও শুরু তার পর।

তৃণমূল যদিও যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন। এ নিয়ে কোন্নগর পুরসভার চেয়ারম্যান স্বপন দাসের দাবি, ‘‘অবাধ এবং শান্তিপূর্ণ নির্বাচন হচ্ছে। কাউকে মারধর করা হয়নি। গন্ডগোলও হয়নি। আসলে সিপিএম এবং কংগ্রেসের লোক নেই। এজেন্টও দিতে পারেনি তারা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

cooperative bank Election TMC Congress Left
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE