Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Arambagh

নবজোয়ারের জন্য ফুটপাত থেকে সরল দোকান, ক্ষোভ

অবশ্য শুধু আরামবাগই নয়, পুরশুড়া, গোঘাট, খানাকুল— মহকুমার সর্বত্র গুরুত্বপূর্ণ রাস্তাগুলির হাল ফিরেছে।

Prepeation at Arambagh to Welcome Abhishek Banerjee

আজ, মঙ্গলবার গোঘাটে তৃণমূলের ‘নবজোয়ার’ কর্মসূচি রয়েছে। রাস্তায় দলীয় পতাকা লাগাচ্ছেন কর্মীরা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আরামবাগ শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ০৭:৪০
Share: Save:

শহরের চেনা ছবিটা বদলে গেল দু’দিনেই।

যানজট এবং ধুলো-ধোঁয়ায় আরামবাগের লিঙ্ক রোডে প্রতিদিন নাভিশ্বাস ওঠে যাত্রীদের। কিন্তু রবিবার থেকে সেই চেনা অস্বস্তি উধাও। পুলিশের নির্দেশে ফুটপাতের অস্থায়ী দোকান সরেছে। রাস্তায় ঝাঁট পড়ছে। ধোয়া হচ্ছে দফায় দফায়। গর্ত ঢাকা পড়েছে। রাস্তার ধারের এতদিন ধরে থাকা মরা গাছ বা শুকনো ডালও কেটে নেওয়া হয়েছে।

অবশ্য শুধু আরামবাগই নয়, পুরশুড়া, গোঘাট, খানাকুল— মহকুমার সর্বত্র গুরুত্বপূর্ণ রাস্তাগুলির হাল ফিরেছে। কারণ, আজ, মঙ্গলবার ‘নবজোয়ার‌’ কর্মসূচিতে মহকুমায় আসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেতৃত্ব এবং পুলিশ প্রশাসনের মধ্যে সোমবার চূড়ান্ত ব্যস্ততা দেখা গেল।

তবে, দু’দিন ধরে ধরে ব্যবসা বন্ধ থাকায় কামারপুকুরের ফুটপাতের বিক্রেতারা কিঞ্চিৎ বিরক্ত। তাঁদেরই একজনের কথায়, ‘‘কামারপুকুরে কত ভিআইপি-ই তো আসেন। এ রকম দু’দিন আগে থেকে রুটিরুজি বন্ধ করে দেওয়ার ঘটনা আগে ঘটেনি।” রাস্তা ঝাঁট দেওয়া হচ্ছে দেখে বিস্ময় প্রকাশ করেছেন লিঙ্ক রোডের ব্যবসায়ীদের একাংশ।

তৃণমূল সূত্রে জানানো হয়েছে, আজ সন্ধ্যায় অভিষেক আরামবাগ শহরে পদযাত্রা করতে পারেন। সোমবার সকাল থেকে সম্ভাব্য যাত্রাপথগুলিতে দলের পক্ষে সংশ্লিষ্ট পঞ্চায়েত এলাকার মানুষ যাতে রাস্তার দু’দিকে দাঁড়িয়ে থাকেন তা নিয়ে নেতারা প্রচার চালান। তবে, দর্শকদের অভিষেকের দিকে ফুল ছুড়তে নিষেধ করা হচ্ছে। প্রচারে বলা হচ্ছে, তীব্র গরমে গায়ে ফুল লাগলে অভিষেকের এলার্জি হয়ে যাচ্ছে। নেতার গাড়িতে ২৫ কেজি গোলাপের পাপড়ি থাকবে। তিনি ইচ্ছা করলে দর্শকদের দিকে ছুড়বেন।

‘নবজোয়ার’-এর রুট নিয়ে জেলা পুলিশের কর্তারা কিছুটা দ্বিধায় রয়েছেন। এক পুলিশকর্তার কথায়, ‘‘ক্ষণে ক্ষণে রুট বদল হচ্ছে। তাই বিকল্প সব রাস্তায় নজরদারি এবং প্রয়োজনীয় সংস্কার করা হয়েছে।”

তৃণমূল সূত্রে জানা গিয়েছে, গরমে ভিড় কমাতে অভিষেকের যাত্রাপথে, গন্তব্যস্থলে এবং সভায় কোথায় কত লোক জমায়েত রাখতে হবে তারও নির্দেশ এসেছে। যেমন, খানাকুলে রাজা রামমোহন রায়ের বসতবাটীতে শ্রদ্ধা জানানোর সময় দু’হাজার মানুষ থাকতে পারবেন। কামারপুকুর রামকৃষ্ণ মিশনেও তাই। সভায় অন্তত ১০ হাজার জমায়েত।

মঙ্গলবার সন্ধ্যায় কামারপুকুর রামকৃষ্ণ মিশন ঘুরে আরামবাগের ১৮ নম্বর ওয়ার্ডে প্রাচীরঘেরা কালীপুর মাঠে অধিবেশন এবং রাত্রিবাস করবেন অভিষেক। ওই মাঠে ১৪০টি তাঁবু করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arambagh TMC Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE